এক সপ্তাহের জন্য বাংলাদেশের সঙ্গে ইতালির সব ফ্লাইট বাতিল

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
এক সপ্তাহের জন্য বাংলাদেশের সঙ্গে সব ধরনের ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে ইতালি সরকার। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্ধৃত করে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার (৬ জুলাই) বাংলাদেশ থেকে রোমে যাওয়া একটি ফ্লাইটের যাত্রীদের ‘উল্লেখযোগ্য সংখ্যকের’ শরীরে করোনা শনাক্ত হওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
করোনা পরিস্থিতির কারণে দুই মাস বন্ধ থাকার পর জুনে বাংলাদেশ থেকে আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালু হয়। গত কয়েক সপ্তাহে ইতালির সঙ্গে বাংলাদেশের বেশ কয়েকটি ফ্লাইট চলাচল হয়েছে। তবে মঙ্গলবার (৭ জুলাই) ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বাংলাদেশের সঙ্গে সাময়িকভাবে ফ্লাইট বাতিলের ঘোষণা দেওয়া হয়। বিবৃতিতে বলা হয়, ফ্লাইট বন্ধের এই সময়ে ইতালি সরকার ইউরোপীয় ইউনিয়ন ও শেনজেন অঞ্চলের বাইরে থেকে যাওয়া সবার জন্য নতুন করে পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ নিয়ে কাজ করবে।
সম্প্রতি রোমের কাছে লাজিও অঞ্চলে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে করোনার সংক্রমণ ধরা পড়ে। এমন অবস্থায় স্থানীয় কর্তৃপক্ষ বাংলাদেশি কমিউনিটির সবাইকে করোনা পরীক্ষার আহ্বান জানায়।
বিশ্বে করোনা সংক্রমণে বিপর্যস্ত দেশগুলোর একটি ইতালি। এ পর্যন্ত সে দেশে ২ লাখ ৪১ হাজার ৮শ’র বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আক্রান্তের তালিকায় দেশটির অবস্থান ১১তম। করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে প্রাণ হারিয়েছে ৩৪ হাজারের বেশি মানুষ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *