চাঁদপুরে অনূর্ধ্ব-১৯ আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতার উদ্বোধন

সুস্থ শরীর-মনের জন্যে খেলাধুলা অত্যন্ত প্রয়োজনীয় : জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ
তরুণ সমাজকে নিরাপদ রাখতে খেলাধুলার বিকল্প নেই : পুলিশ সুপার মিলন মাহমুদ
: নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলা পুলিশের আয়োজনে ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় অনুর্ধ্ব ১৯ আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি প্রতিযোগিতা এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে এর উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। জেলা প্রশাসক উদ্বোধনী বক্তব্যে বলেন, আমরা উৎসবের দ্বারপ্রান্তে পৌঁছে গেছি। আগামী ১৬ ডিসেম্বর সুবর্ণজয়ন্তী উদযাপন করবো। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আমরা নানা কর্মসূচি হাতে নিয়েছি। এখন আমাদের সংক্রমণের হার অনেক কমে গেছে। অনেকটাই স্বাভাবিক জীবন-যাপন করছি।
তিনি আরো বলেন, সুস্থ থাকার জন্য, সুস্থ শরীর এবং সুস্থ মনের জন্যে খেলাধুলা অত্যন্ত প্রয়োজনীয়। খেললে যেমন সুস্থ থাকে তেমনি মানসিক জড়তা কেটে যায়। করোনা ভাইরাস এর কারণে আমরা এরকম আয়োজন করতে পারি নাই। আজকে আমাদের জাতীয় খেলার আয়োজন করায় চাঁদপুর জেলা পুলিশকে ধন্যবাদ জানাই।
সভাপতির বক্তব্যে চাঁদপুর জেলার পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বলেন, পড়ালেখার পাশাপাশি খেলাধুলা শিক্ষার্থীদের দেহ, মন ও আত্মার উন্নয়ন ঘটায়।তিনি বলেন, বাড়ির ছোট ছেলেমেয়েরা পর্যন্ত স্মার্টফোন ব্যবহারে এতোই আসক্ত, গ্রাম বাংলার প্রাচীন খেলা গুলো ভুলতে বসেছে। তাই আমাদের সকলকে আমাদের পরিবার ছেলেমেয়েদের খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াতে হবে। মাদক ও অপরাধ থেকে বর্তমান তরুণ সমাজকে নিরাপদ রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই। পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, জেলা পর্যায়ের এই প্রতিযোগিতা থেকে খেলোয়াড় বাছাই করে বিভাগীয় পর্যায়ের জন্য দল গঠন করা হবে এবং বিভাগীয় প্রতিযোগিতায় ভালো ফলাফল করলে জাতীয় পর্যায়ে খেলার সুযোগ তৈরি হবে। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী। উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোহাম্মদ মঈনুল ইসলাম, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা ক্রীড়া অফিসার তরিকুল ইসলাম, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সহ-সভাপতি তমাল ঘোষ, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহ, নাজিরপাড়া ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক শরীফ মো. আশরাফুল হক’সহ সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় ৮ উপজেলা প্রতিযোগিরা অংশগ্রহণ করছে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.