চাঁদপুরে ১৭ মণ বিষাক্ত জেলিযুক্ত চিংড়ি জব্দ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে মেঘনা নদীতে কোস্টগার্ডের অভিযানে বিষাক্ত জেলিযুক্ত ১৭ মণ কেজি চিংড়ি মাছ জব্দ করা হয়েছে।
৯ অক্টোবর শনিবার দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোনের অধীনস্থ বিসিজি স্টেশন চাঁদপুর কর্তৃক তিন নদীর মোহনা সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন। এসময় সাড়ে ১৭ মণ বিষাক্ত জেলি যুক্ত চিংড়ি জব্দ করেন কোস্টগার্ড কর্তৃপক্ষ।
বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ খন্দকার মুনিফ তকি এ তথ্য চাঁদপুর টাইমসকে জানান।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় শরীয়তপুরের আলুবাজার ফেরিঘাট সংলগ্ন এলাকা দিয়ে বিষাক্ত জেলী যুক্ত চিংড়ি বাজারজাত করার উদ্দেশ্যে যাত্রীবাহী ট্রলার যোগে চাঁদপুর মোহনায় আনা হবে।
ওই সংবাদের ভিত্তিতে স্টেশন কমান্ডার চাঁদপুর সাবঃ লেফটেন্যান্ট রুহান মঞ্জুরের নেতৃত্বে চাঁদপুর বড় স্টেশন মোহনা সংলগ্ন মেঘনা নদীতে যাত্রীবাহী ট্রলারে অভিযান পরিচালনা করে এসব বিষাক্ত জেলী যুক্ত চিংড়ি জব্দ করা হয়। জেলী যুক্ত চিংড়ির প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
উক্ত অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা কুলসুম মনির (সহকারী কমিশনার ভূমি ) সহকারী মৎস্য কর্মকর্তা চাঁদপুর মোঃ মাহবুব রশীদ উপস্থিত ছিলেন। জব্দকৃত বিষাক্ত জেলী যুক্ত চিংড়ি নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী মৎস্য কর্মকর্তা চাঁদপুর এর উপস্থিতিতে মাটিতে পুতে বিনষ্ট করা হয়।
তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মৎস্য সম্পদ সংরক্ষনে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকাবে।

শেয়ার করুন

Leave a Reply