চাঁদপুরে ৪ দিনব্যাপী ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :
১১ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত চাঁদপুর জেলায় ৪ দিনব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ এর শুভ উদ্বোধন করেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। ১১ ডিসেম্বর সকাল ১০টায় সদর উপজেলা মিলনায়তনে ১২ থেকে ৫৯ মাসের শিশুদের লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর মধ্যদিয়ে ক্যাস্পেইনের শুভ উদ্বোধন হয়।
এসময় জেলা সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন, সতর উাজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন।
উল্লেখ্য, জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন ১১ থেকে ১৪ ডিসেম্বর এই ৪ দিন ব্যাপী সারাদেশে উদযাপিত হবে। ঐ দিন ৬ খেকে ৪ মাস বয়সী সকল শিশুদের নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (এক লাখ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুদের একটি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল (দুই লাখ আইইউ) খাওয়ানাে হবে এবং শিশুর ছয় মাস পূর্ণ হলে ‘মায়ের দুধের পাশাপাশি পরিমাণ মত ঘরে তৈরি সুষম খাদ্যাভ্যাস করতে হবে। চাঁদপুর জেলায় ৮ টি উপজেলা ও ২ টি পৌরসভার ৬ থেকে১১ মাস বয়সী ৩৬ হাজার ২৩০ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৮৪ হাজার ৫৯৮ জন শিশুকে ভিটামিন ‘এ’
ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার ২ হাজার ২৩৫টি কেন্দ্রের মাধ্যমে স্বাস্থ্য বিভাগের ৫৬৩ জন স্বাস্থ্যকর্মী এবং পরিবার পরিকল্পনা বিভাহের ৪৮০ জন কর্মীসহ মোট ১ হাজার ৪৩ জন কর্মী সকাল ৮ টা খেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *