চাঁদপুর সাহিত্য একাডেমির এডহক কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর সাহিত্য একাডেমির নির্বাহী পরিষদ বিলুপ্ত করে ১১ সদস্য বিশিষ্ট নতুন এডহক কমিটি গঠন করা হয়েছে। ২৫ মে বুধবার জেলা প্রশাসক ও সাহিত্য একাডেমির সভাপতি অঞ্জনা খান মজলিশ স্বাক্ষরিত পত্রে এ কমিটি অনুমোদন দেন।
নতুন এডহক কমিটিতে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছাম্মৎ রাশেদা আক্তারকে আহ্বায়ক এবং কবি, লেখক ও সংগঠক মোঃ শাহাদাৎ হোসেন শান্তকে সদস্য সচিব করা হয়।
গঠিত এডহক কমিটির সদস্যরা হলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল সদর) অসিফ মহিউদ্দিন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংগঠক অজয় কুমার ভৌমিক, শিক্ষক ও লেখক অধ্যাপক জালাল চৌধুরী, কবি ও লেখক মাহবুবুর রহমান সেলিম, শিক্ষক, কবি ও সাংবাদিক মোঃ ইকবাল হোসেন পাটওয়ারী, কবি ও লেখক আবদুল্লাহিল কাফী, কবি, প্রাবন্ধিক ও সংগঠক জাহাঙ্গীর হোসেন, কবি ও গল্পকার কাদের পলাশ, কবি, গল্পকার ও সংগঠক আশিক বিন রহিম।
আগামী ৭ কার্যদিবসের মধ্যে পূর্বের কমিটিকে নতুন এডহক কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর এবং সকল হিসাব বুঝিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়।
এর আগে ২৪ মে মঙ্গলবার চাঁদপুর সাহিত্য একাডেমির সভাপতি জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে কার্যনির্বাহী কমিটির সভায় সর্ব সম্মতিক্রমে পূর্বের নির্বাহী পরিষদ বিলুপ্ত করা হয়।
সভার সদস্যদের সর্ব সম্মতিক্রমে সাহিত্য একাডেমীর সভাপতি হিসেবে জেলা প্রশাসক গঠনতন্ত্রের ২৪ এর (ছ) উপ-ধারার ক্ষমতাবলে বর্তমান নির্বাহী পরিষদ বিলুপ্ত ঘোষণা করেন। পাশাপাশি অন্তর্বতীকালীন কার্য পরিচালনার জন্য গঠনতন্ত্রের ২৪ এর (জ) উপ-ধারা অনুযায়ী ১১ সদস্য বিশিষ্ট অন্তর্বর্তীকালীণ কমিটি (এডহক কমিটি) গঠন করার সিদ্ধান্ত নেন। উক্ত সভায় কোন প্রকার সংশোধনী ছাড়াই কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে অনুমোদন করা হয়।

 

শেয়ার করুন

Leave a Reply