বঙ্গবন্ধুর জন্মদিনের প্রথম প্রহরে জন্ম নেয়া শিশুর নাম রাখা হলো রেনু

ইব্রাহীম রনি :
আজ ১৭ মার্চ, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী। এ দিনে প্রথম জন্ম নেয়া কন্যা শিশুর নাম রাখা হয়েছে বঙ্গমাতার ডাকনাম অনুসারে ‌’রেনু’। শিশুটি চাঁদপুর ২৫০ শয্যার সরকারি জেনারেল হাসপাতালে জন্মগ্রহণ করে।


জানা গেল, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের গৃহীত কর্মসূচির মধ্যে অন্যতম ছিল ১৭ মার্চ পূর্বাহ্নে প্রথম ভূমিষ্ট হওয়া নবজাতককে বিশেষ শুভেচ্ছা দেয়া। তার প্রেক্ষিতে জাতির পিতার জন্মদিনে চাঁদপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে জন্ম নেয়া প্রথম শিশুটিকে অভিনন্দন জানান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এ সময় শিশুটির মায়ের হাতে ফুল ও শিশুটির জন্য শুভেচ্ছা উপহার তুলে দেন।সেই সাথে মায়ের অনুমতি নিয়ে বঙ্গমাতার ডাকনাম অনুসারে শিশুটির নাম রাখেন রেনু।রেনুর মা এই নাম শুনে অত্যন্ত খুশি হন। এসময় তার সাথে ছিলেন, হাসপাতালের তত্বাবধায়ক মাহবুবুর রহমান, সিভিল সার্জন শাহাদাত হোসেন।

সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান বলেন, ১৭ মার্চ প্রথম প্রহরে অর্থাৎ রাত ১২টা ৫ মিনিটে ফরিদগঞ্জ উপজেলার সকদি রামপুর এলাকার আনোয়ার হোসেনের স্ত্রী নাম লিজা ২৮ জন্ম দেন একটি শিশু কন্যার। মা এবং নবজাতক দু’জনই সুস্থ আছে। সকালে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করার পর জেলা প্রশাসক শিশু ও তার মাকে ফুল দিয়ে অভিনন্দন জানান।পুরস্কারও প্রদান করেন।
চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, জাতির পিতা জন্মদিন উপলক্ষে আমরা এ উদ্যোগ নেই। জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের পর সকালে শিশু এবং তার মাকে শুভেচ্ছা জানিয়েছি।বাচ্চাটি খুব সুন্দর হয়েছে, সুস্থ আছে। এ জন্য খুবই ভালো লাগছে।রেনুর জীবন যেন সুন্দর হয়, আনন্দময় হয় সেজন্য সবাই দোয়া করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.