পরিকল্পনা প্রতিমন্ত্রীকে ‘মননে উত্তর-দক্ষিণ’ মতলবের সংবর্ধনা

কামরুজ্জামান হারুন :
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অর্থনীতিবিদ, জাতীয় পরিকল্পনাবিদ ড. শামসুল আলম মোহন নিজের কর্মদক্ষতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ব্যক্তি। প্রতিমন্ত্রী হওয়ার পর জনগণের ভালোবাসায় হয়েছেন সিক্ত।
শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর গুলশানে একটি কনভেনশন সেন্টারে মননে উত্তর-দক্ষিণ’ মতলব নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন আয়োজনে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমকে সংবর্ধনা দেওয়া হয়েছে।
বিশেষ অতিথি ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এড.নূরুল আমিন রুহুল, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন ।
সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনির হোসেন পাঠান।
উপসচিব মোহাম্মদ কামরুজ্জামানের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব ও হেলথ সিস্টেম স্পেশালিষ্ট, ইউএনএফপিএ ডা. দেওয়ান মোঃ ইমদাদুল হক।
প্রধান অতিথির বক্তব্যে ড.শামসুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দূরন্ত গতিতে এগিয়ে যাচ্ছে। সরকার যে বড় বড় উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছে তা দ্রুত বাস্তবায়ন হচ্ছে।
তিনি আরো বলেন, আমরা অবশ্যই বৈশ্বিক উন্নয়ন চাই, সড়ক চাই, সেতু চাই। তার চাইতে বড় কিছু চাই, চাই আমাদের আত্মপরিচয়। আমরা আমাদের আত্মপরিচয়ের জন্য নিয়মিত কাজ করে যাচ্ছি এবং তা পারবো।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা ও বিশ্বাসের উপর আমাকে সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছেন সেটা যথাযথভাবে পালনে সকলের দোয়া এবং সহযোগিতা কামনা করেন তিনি।
উল্লেখ্য, মতলব উত্তর দক্ষিণ উপজেলার স্নাতক উর্ত্তীণদের নিয়ে গড়ে উঠেছে ‘মননে উত্তর দক্ষিণ’ মতলব,নামের এ সংগঠন।
দুই উপজেলার প্রতিটি মানুষের মানবিক উন্নয়ন ঘটাতে নিরলস কাজ করাই এ সংগঠনের লক্ষ্য। মাদক, ইভটিজিং, যৌতুক, কুসংস্কার, নারী ও শিশু নির্যাতন মুক্ত একটি মননশীল সমাজ গঠনে ভূমিকা রাখতে এ সংগঠন বদ্ধপরিকর। পাশাপাশি দুই উপজেলার যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, মৎস্য-পশুপালন, সংস্কৃতি, ক্রীড়া ও দারিদ্র বিমোচনসহ নানা খাতের উন্নয়নে অনুঘটক হিসেবে কাজ করছে।

শেয়ার করুন

Leave a Reply