পাবলিক পরীক্ষা দেরিতে নেয়ার সময়টি আগামীতে সমন্বয় করবো : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ৮ মাস দেরিতে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় যে সময় দেরি হয়েছে তা আগামী বছর সমন্বয় করা হবে। এতে দুশ্চিন্তার কোনো কারণ নেই।
আজ মঙ্গলবার সকাল সাড়ে দশটায় চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, বিশ্বে যখন একটি অতিমারি চলছে। যেই অতিমারির কারণে মানুষের জীবন-জীবিকা সবকিছু থমকে গেছে তার মধ্যে আমরা যে এই পাবলিক পরীক্ষা গুলো নিতে পারছে আমরা আমি সে জন্য সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি এবং মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি তিনি দেশের এই করোনা পরিস্থিতিকে যেভাবে সামাল দিয়েছেন। আমি স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সকলকে তারা যেভাবে এই কারণে পরিস্থিতি মোকাবেলা করেছে তার জন্য ধন্যবাদ জানাই।
মন্ত্রী আরো বলেন, এখন পরীক্ষা দিতে যত সময় দেরি হয়েছে তা পরবর্তীতে আমরা সমন্বয় করব। কারো অসুবিধা হবে না ইনশাআল্লাহ। তবে আগামী বছরের যে পরীক্ষাগুলো তা একেবারে যথাসময়ে নেয়ার কোনো সুযোগ নেই। তবে এ বছরের মতো এতো দেরি হবে না ইনশাআল্লাহ।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগামী বছরের শুরুতে শ্রেণীকক্ষে পাঠদান পুরোপুরিভাবে সম্ভব না হলেও, এ বছরের তুলনায় বৃদ্ধি করা হবে। আমরা চেষ্টা করছি, সকল শিক্ষার্থীদের টিকার আওতায় আনার। পরিস্থিতি স্বাভাবিক হলে, সবকিছু আগের মতো স্বাভাবিক হবে।
পরে মন্ত্রী চাঁদপুর আল আমিন স্কুল এন্ড কলেজে (ছাত্র শাখা) চাঁদপুর জেলায় ১২ থেকে ১৮ বয়সের শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহানাজ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *