প্রধানমন্ত্রীর দূরদর্শীতায় অর্থনীতি মন্দা থেকে রক্ষা পেয়েছে : পরিকল্পনা প্রতিমন্ত্রী

কামরুজ্জামান হারুন :
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলাম মোহন বলেছেন, বাংলাদেশে যা প্রবৃদ্ধি হয়েছে তা ইতিবাচক। যেখানে প্রবৃদ্ধি ৮ শতাংশ হওয়ার কথা ছিল সেখানে কোভিড-১৯ এর কারণে দেশে সাট ডাউন হওয়ায় আমাদের অপ্রাতিষ্ঠানিক খাতে কাজকর্ম বন্ধ থাকায় প্রবৃদ্ধি কমে সাড়ে ৩ শতাংশ হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শীতার কারণে এবং বিভিন্ন প্যাকেজের প্রণোদনা দেওয়ায় ( ক্ষুদ্র, মাঝারি , রপ্তানিকারক, প্রাণিসম্পদ খাতে) অর্থনীতির মন্দা থেকে রক্ষা পেয়েছে।


তিনি বলেন, জাতিসংঘ মনে করেছিল সারা বিশ্ব করণা ভাইরাসের কারণে অর্থনৈতিক ও খাদ্য মন্দা দেখা দেবে। সেখানে বাংলাদেশে কোন খাদ্য ঘাটতি হয়নি। খাদ্য উৎপাদন বৃদ্ধি পেয়েছে। আমাদের রপ্তানি বেড়ে গেছে ১৯ শতাংশ। আমাদের রেমিটেন্স ১৪ মিলিয়ন ডলার ছিল। বৃদ্ধি পেয়ে ২৪ মিলিয়ন ডলারে উন্নীত হয়েছে।
পরিকল্পনা প্রতিমন্ত্রী ডঃ শামসুল আলাম মোহন ২৫ আগস্ট বুধবার দুপুরে মতলব উত্তর উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে আরো বলেন,২০২০- ২০২১ অর্থবছরে আমাদের প্রবৃদ্ধি হবে ৫ দশমিক ১ শতাংশ।
তিনি বলেন সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা। চ্যালেঞ্জ,হুমকি, ধমকি মোকাবেলা করে সাহসের সাথে সাংবাদিকতায় এগিয়ে যেতে হবে। এটা যারা পারবি না তাদের সাংবাদিকতা করার দরকার নাই। কারণ সত্য উদঘাটন করায় সাংবাদিকদের দায়িত্ব।
এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক নাসির উদ্দিন সারোয়ার, মতলব উত্তর উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) গাজী শরিফুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহ কামাল প্রমুখ।
প্রতিমন্ত্রী সকালে মতলব উত্তরের বাংলাবাজার এলাকায় পথসভায় ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস।
উপস্থিত ছিলেন, দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ মফিজুর রহমান খান বাবু,বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য আরিফ উল্লাহ সরকার,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সিরাজুল ইসলাম লস্কর, শহীদ উল্লাহ মাস্টার, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোঃ জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন খান মুকুল,জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রহমত উল্লাহ চৌধুরী, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মিয়া মোঃ আসাদুজ্জামান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব এডভোকেট আখতারুজ্জামান, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *