হাজীগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই বসতঘর পুড়ে ছাই

শাখাওয়াত হোসেন শামীম :
হাজীগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে সংঘটিত অগ্নিকাণ্ডে দুইটি বসতঘর ও মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ১৬ মে সোমবার দুপুরে হাজীগঞ্জ পৌরসভাধীন ৬নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামের মান্নান কোম্পানির নতুন মিয়া বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।
খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে দুইটি বসতঘর, ঘরে থাকা স্বর্ণালংকার, নগদ টাকা, আসবাবপত্র ও তৈজসপত্রসহ প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয় বলে ক্ষতিগ্রস্তরা দাবী করেন।
ক্ষতিগ্রস্তরা হলেন, ওই গ্রামের মান্নান কোম্পানির নতুন মিয়া বাড়ির মৃত আব্দুল মালেকের ছেলে মো. ইউছুফ আলী ও সর্দার বাড়ির মৃত মোতাহের হোসেনের ছেলে খন্দকার হারুন অর রশিদ।
খবর পেয়ে হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করার ঘোষণা দেন।
প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তরা জানান, এদিন দুপুরে ইউছুফ আলীর স্ত্রী রান্না করার সময় হঠাৎ গ্যাস সিলিন্ডারের লিক থেকে আগুনের সূত্রপাত হয়ে বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ সময় মুহূর্তের মধ্যে আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে প্বার্শবর্তী খন্দকার হারুন অর রশিদ বসতঘরেও লেগে যায়।
অবস্থা বেগতিক দেখে বাড়ির সবাই নিরাপদে গিয়ে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন দেয়। এরপর খবর পেয়ে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই দুইটি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় পনের লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।
গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত উল্লেখ করে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. রাশেদুল আলম জানান, ৯৯৯ নম্বর থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ আনা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.