আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল : প্রধানমন্ত্রী

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :

আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, গ্রাম এখন আর গ্রাম নেই। আমরা শতভাগ বিদ্যুৎ দিয়েছি, রাস্তাঘাটের উন্নয়ন করেছি।
রোববার সকালে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সালে সরকার গঠন করে এই পর্যন্ত আসা। এই সাড়ে ১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে। একটি বাড়ি-একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক, আমার গ্রাম-আমার শহর, নানা সামাজিক নিরাপত্তামূলক কাজের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি।
তিনি বলেন, বাংলাদেশের সব জায়গায় আমি ঘুরেছি। মাইলের পর মাইল কাদা মাটি মাড়িয়েছি, নৌকায়, সাম্পান, ট্রলার, ডিঙি নৌকা, ভ্যান কোনটায় চড়ি নাই। সবকিছুতে আমার চড়া আছে। এভাবে বাংলাদেশ ঘুরেছি। বাংলাদেশ দেখেছি। আর সেটা বুঝে বুঝে উন্নয়নের জন্য কর্মসূচি হাতে নিয়েছি। এখন বাংলাদেশকে আমরা একটা জায়গায় নিয়ে আসছি।
এর আগে অনুষ্ঠানের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের তৃণমূলের নেতা, কর্মী, সুধীজন ও জনপ্রতিনিধিদের ঈদের শুভেচ্ছা জানান।
মতবিনিময় সভায় টুঙ্গিপাড়া উপজেলার তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দরাও বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ।
তৃণমূলের নেতারা বলেন, বিগত সাড়ে ১৪ বছরে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলায় ব্যাপক উন্নয়ন হয়েছে। পদ্মা সেতু চালু হওয়ার পর পশ্চাৎপদ টুঙ্গিপাড়া-কোটালীপাড়া নব আলোকে উদ্ভাসিত হয়েছে। এই উন্নয়নের ফলে এ অঞ্চলের মানুষের আর্থসামাজিক অবস্থার ব্যাপক উন্নতি হয়েছে। বদলে গেছে এই জনপদ।
তারা আরও বলেন, আগামী নির্বাচনে ষড়যন্ত্রকারীদের উচিত জবাব দিয়ে টুঙ্গিপাড়া কোটালীপাড়াবাসী নৌকাকে ভোট দিতে অধীর আগ্রহে প্রতীক্ষা করছে। আমরা ভোটারদের কাছে যাচ্ছি। উন্নয়নের কথা তুলে ধরছি। নৌকায় ভোট দেয়ার আহ্বান জানাচ্ছি। ভোটাররা নৌকায় ভোট দিতে প্রস্তুতি নিয়েছেন।

শেয়ার করুন