এ বছর ইউনিয়ন পর্যায়ে পহেলা বৈশাখ উদযাপন করতে হবে : ডিসি চাঁদপুর

চাঁদপুরে বাংলা নববর্ষ উদযাপনে প্রস্ততি সভা

 

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :

চাঁদপুরে বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন উপলক্ষে প্রস্ততিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি তার বক্তব্যে বলেন, আমাদের ঐতিহ্য ও সংস্কৃতি ধরে রাখতে হবে। পহেলা বৈশাখের দিন ৯টায় হাসান আলী স্কুলের মাঠ থেকে র‌্যালি শুরু করা হবে। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব পেছনে ডাকাতি নদীর পড়ে গিয়ে শেষ হবে। এরপর আলোচনা ও একইসাথে ব্যতিক্রমী গ্রামীণ খেলার আয়োজন করা হবে। পয়লা বৈশাখের আয়োজনে সকল সংস্কৃতির অংশগ্রহণের আহ্বান জানানো হয়। সকল সাংস্কৃতিক সংগঠন তাদের আলাদা কার্যক্রম নিয়ে অংশগ্রহণ করবে। বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে দিনব্যাপী পয়লা বৈশাখের অনুষ্ঠানের সমাপনী হবে।

তিনি আরো বলেন, জাতীয়ভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবছর ইউনিয়ন পর্যায়ে পয়লা বৈশাখ উদযাপন করতে হবে। সকল প্রকার আতশবাজি নিষিদ্ধ করা হয়েছে। বিসিক সম্পর্কে মানুষের জানা দরকার, তাই প্রেসক্লাবের বৈশাখী মেলায় স্টল নেওয়ার আহ্বান জানানো হয়। সিভিল সার্জন ও সদর হাসপাতালের সমন্বয়ে মেডিকেল টিম প্রস্তুত রাখা হবে। আশা করছি চাঁদপুরবাসীকে সুন্দর একটি পয়লা বৈশাখ উপহার দিতে পারবো।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে তত্ত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান, পুরাণবাজার ডিগ্রি কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সাবেক সভাপতি শহীদ পাটওয়ারী, শরীফ চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, চাঁদপুর সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার, স্বরলিপি নাট্য দলের সভাপতি সাংবাদিক এম আর ইসলাম বাবু প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর এনএসআই উপ-পরিচালক মোহাম্মদ মানোয়ার হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন, জেলা ক্রীড়া অফিসার মো. তারিকুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। আরো অনেক।

শেয়ার করুন