করোনা থেকে আত্মরক্ষায় সকলকে ব্যক্তিগত জোর দিতে হবে : জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর প্রেসক্লাবের উদ্যোগে করোনার বিস্তার প্রতিরোধে জনসচেতনামূলক প্রচারনা ও মাস্ক বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এ উপলক্ষে শনিবার বেলা ১১ টায় চাঁদপুর পুরনো পৌর বাসস্যান্ড ও স্টেডিয়াম এলাকায় সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দ্বিতীয়ফা সচেতনতামূলক প্রচারনা ও মাস্ক বিতরণ করেছে চাঁদপুর প্রেসক্লাব।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। বিশেষ অতিথি ছিলেন, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ।
চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, করোনা সংক্রমণ রোধে চাঁদপুরের সাংবাদিকরা জনসচেতনতামূলক কাজ করছে। এ উদ্যোগকে স্বাগত জানাই। তিনি বলেন, এ অতিমারিতে প্রত্যেকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। মানুষজনকে সচেতন করতে হবে। মাস্ক পরতে হবে, অন্যান্য স্বাস্থ্যবিধি যেসব আছে তা মেনে চলতে হবে। জেলা প্রশাসক এই মহতি উদ্যোগের জন্য চাঁদপুর প্রেসক্লাবের সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই সচেতনাতামূলক কাজটি অব্যাহত রাখতে যদি আমাদের কোন সহযোগিতা আপনাদের প্রয়োজন হয়, তাহলে আমরা তা করবো। একই সাথে জনগণকে সচেতন করার জন্য জনপ্রতিনিধিসহ সমাজের সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি। তিনি বলেন, সরকার অব্যাহ চেষ্টা চালিয়ে যাচ্ছে, করোনাকে মোকাবেলায়। তবে সরকারের পাশাপাশি করোনা থেকে আত্মরক্ষায় সকলকে ব্যাক্তিগত জোর দিতে হবে। মনে রাখগে হবে সচেতন থাকা আমাদের সকলের দায়িত্ব। করোনার ভয়াবহতা এখনো অনেক মানুষ উপলদ্ধি করতে পারছে না। এই ভয়াবহতা থেকে রক্ষা পেতে সকল নিয়ম মেনে চলতে হবে। আমরা যারা বাইরে ঘুরাফেরা করি, সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। থুতনিতে নয়, মুখে মাস্ক রাখা আবাশ্যক। একটু নিয়ম মেনে চললেই এই মহামারী করনা থেকে মুক্তি পেতে পারি আমরা।
বিশেষ অতিথি চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান বলেন, করোনা তাড়াতে বা করোনারোধে সচেতনতার বিকল্প নেই। এর মধ্যে মাস্ক সবাই পড়তে হবে। হাত ধৌত করতে হবে এবং সামাজিক দূরত্বটুকু বজায় রাখতে হবে। তিনি বলেন, আজকে চাঁদপুর প্রেসক্লাব যে উদ্যোগ নিয়েছে মাস্ক বিতরণে অন্যান্য প্রতিষ্ঠান বা সংগাঠনের অন্যদের অনুকরনীয়। আমি তাদের অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ বলেন, সচেতনতা সৃষ্টিতে মিডিয়ার ভূমিকা অপরিসীম। চাঁদপুর প্রেসক্লাবের এ আয়োজন সফল ও সাথক হোক এ কামনা করি।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশার পরিচালনায় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহীদ পাটওয়ারী, বি এম হান্নান, শরীফ চৌধুরী, গিয়াস উদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, এএইচএম আহসান উল্লাহ, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক মোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম রনি, প্রচার দপ্তর সম্পাদক কাদের পলাশ, অর্থ সম্পাদক চৌধুরী ইয়াসিন ইকরাম, ক্রীয়া সম্পাদক ফারুক আহম্মদ, সাংস্কৃতিক সম্পাদক একে আজাদ, সমাজকল্যাণ সম্পাদক আশরাফুল আলম, আপ্যায়ন ও বিনোদন সম্পাদক হাসান মাহমুদ, কার্যকরী সদস্য মনির চৌধুরী, সদস্য শরীফুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে প্রায় ২৫ মিনিট প্রখর রোদে দাঁড়িয়ে জেলা প্রশাসক, পৌর মেয়র এবং চাঁদপুর প্রেসক্লাবের সদস্যরা পথচারি, চালক, যাত্রী, আসেপাশের শিশু এবং সাংবাদিকরা মিলে মাস্কহীনদের মাস্ক পরিয়ে দেন।
প্রেসক্লাব নেতৃবৃন্দ জানান, সামাজিক দায়বদ্ধতা থেকেই করোনাভাইরাস থেকে নিজেদের রক্ষা করাসহ সচেতনতা সৃষ্টি করতেই চাঁদপুর প্রেসক্লাবের উদ্যোগে নিম্ন আয়ের মানুষদের মাস্কসহ সচেতনতামূলক প্রচারনা করা হয়েছে। প্রেসক্লাবের সদস্যরা মনে করেন প্রত্যেক মানুষ নিজেদের সুরক্ষা করতে পারলে আমাদের দেশও সুরক্ষিত হবে। এ ধরনের জনসচেতনতামূলক কর্মসূচি অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply