কুমিল্লায় স্মরণকালের বৃহৎ গণসমাবেশ করবে বিএনপি : বরকত উল্যাহ বুলু

কুমিল্লা বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষে চাঁদপুর জেলা বিএনপির প্রস্তুতি সভা
নিজস্ব প্রতিবেদক :
আগামী ২৬ শে নভেম্বর কুমিল্লা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষে চাঁদপুর জেলা বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ নভেম্বর) সকালে শহরের জেএম সেনগুপ্ত রোডস্থ মনিরা ভবনের হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়েছে।
চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাক মিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মো. সায়েদুল হক সাঈদ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে বরকত উল্লাহ বুলু বলেন, আগামী ২৬ নভেম্বর ৫টি সমাবেশের থেকে কুমিল্লা সমাবেশ হবে সবচেয়ে বড়। শেখ হাসিনা ক্ষমতার বাঘের পিঠে ওঠেছেন, নামতে হলে খালেদা জিয়ার পা ধরে নামতে হবে। দেশের মানুষ আর ভোট চুরির খায়েশ মেটাতে দিবে না। বাংলার জনগন আওয়ামী লীগকে লালকার্ড দেখিয়েছে। তাই ঢাকায় বিএনপির ৫০ লক্ষ লোকের সমাবেশ হবে।
তিনি আরও বলেন, মানুষ যেনো সমাবেশে না যেতে পারে, তার জন্য সমাবেশে সরকার ঘোষিত হরতাল আবরোধ পালিত হয়েছে। এতোকিছু করেও মানুষের স্রোত থামতে পারেনি সরকার। মানুষ নদী সাতার কেটে, পায়ে হেটে সমাবেশে উপস্থিত হয়েছে। প্রত্যেকটি জনসমাবেশ জনসমুদ্রে পরিনত হয়েছিলো।
শেখ হাসিনা বলেন আন্দোলন করে বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবার জেলে ভরে দিবে। তারকথা মতো দেশে কোন আইন নেই। তিনি যা বলবেন তাই হবে। আমরা বলতে চাই, দেশের জনগণ শেখ হাসিনার বিচার করবে। কোন ভাবেই ছাড় দেওয়া হবে না।
তিনি আরও বলেন, গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে। সরকার যতই বাঁধা বিঘœ করুক জনতার আন্দোলন কুমিল্লায় স্মরণকালের বৃহৎ গণসমাবেশ হবে। এই সমাবেশের
মধ্য দিয়ে সরকার পতনের আন্দোলন শুরু হবে। আর ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশে সরকারকে নতুন বার্তা দেয়া হবে। সকলে ঐক্যবদ্ধ থেকে কুমিল্লার সমাবেশ সফল করার জন্য চাঁদপুরের নেতাকর্মীদের আহবান জানান তিনি।
চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম ও সাবেক যুগ্ম আহবায়ক মুনীর চৌধুরীর যৌথ সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাশেদা বেগম হিরা, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য এম এ হান্নান, ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুনুর রশিদ, সদস্য মাহবুবুল ইসলাম স্বপন, আঃ সাত্তার পাটোয়ারী, ডাঃ সরকার মাহবুব আহমেদ শামীম, চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ন আহŸায়ক এম শুক্কুর পাটওয়ারী
চাঁদপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট হারুনুর রশিদ, কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি নিজামউদ্দিন রিপন, যুগ্ম সম্পাদক আব্দুর রহমান সৈকত, সহ-দপ্তর সম্পাদক শাহরিয়ার শিমুল, টচাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ন সাধারন সম্পাদক অ্যাডঃ ফরিদ উদ্দিন বাবর, চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন,সহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলার বিভিন্ন ইউনিটের অন্যান্য নেতৃবৃন্দ।
প্রস্তুতি সভা শেষে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে লিফলেট বিতরণ করা হয়। লিফলেট বিতরণের সময় সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ পরিলক্ষিত হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতা ও চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক।

শেয়ার করুন