চাঁদপুরে ‘আপন’র ঈদ উপহার পেলো শতাধিক নিম্নমধ্যবিত্ত পরিবার

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে সুবিধাবঞ্চিত দরিদ্রদের পাশাপাশি নিম্নমধ্যবিত্ত মানুষদের পাশে দাঁড়িয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করে চলেছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘আপন’। ‘আমরা পর নই’ এ স্লোগানকে সামনে রেখে পথচলা আপনের উদ্যোগে এবং শহিদউল্লাহ স্মৃতি সংসদ ও ফেমাস ডেন্টাল কেয়ারের পৃষ্ঠপোষকতায় এবার শতাধিক নিম্নমধ্যবিত্ত পরিবারকে ঈদ উপহার প্রদান করা হয়েছে।
১০ মে সোমবার বিকেলে চাঁদপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মাদ আব্দুল্লাহ্ আল মাহমুদ জামান। উপহারের প্রতিটি প্যাকেটে ছিলো দুই ধরনের সেমাই, চিনি, প্যাকেট দুধ ও পোলাউর চাল।
আপনের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক রোটা. ডাক্তার রাশেদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারি, জেলা শিশু একাডেমির উপ-পরিচালক কাউছার আহমেদ, আপনের উপদেষ্টা ডা. মো. মাসুদ হাসান, চাঁদপুর জেলা ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কেএম মাসুদ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, আপন এর সদস্য সচিব কবি আশিক বিন রহিম।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মাদ আব্দুল্লাহ্ আল মাহমুদ জামান বলেন, সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশাপাশি নিম্নমধ্যবিত্ত মানুষের পাশে দাঁড়ানো মানবিক দৃষ্টান্ত। কারণ, করোনার এই দুর্যোগে সবচেয়ে বেশি খারাপ অবস্থায় রয়েছে নিম্নমধ্যবিত্ত পরিবারগুলো। অথচ এই মানুষেরা কারো কাছে হাত পাততে পারে না। আপন তাদের খুঁজে খুঁজে বের করে উপহার হিসেবে সহায়তা করছে। যা সত্যিই প্রশংসার দাবী রাখে। আমি এই মাহতি উদ্যোগকে সাদুবাদ জানাই।
আপন এর প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক রোটা. ডাক্তার রাশেদা আক্তার জানান, আমার বাবার অনুপ্রেরণা-উসাহের আমি মানুষের জন্যে কাজ করছি। অথচ বাবা আমাদের মাঝে নেই। জীবনের প্রথম বাবাকে ছাড়া রোজার ইফতারি করছি। আমার ভালো কাজগুলো যদি বাবার কবরে ছদকায়ে জারিয়া হিসেবে পৌঁছায়, তবেই আমার স্বার্থকতা। আমাদের এই আয়োজনে এক বন্ধু সহযোগীতা করেছেন। কিন্তু তার নাম প্রকাশ করতে বারন করা হয়েছে। আমি তাদের প্রতিও কৃতজ্ঞতা জানাই। এভাবেই সমাজের সকল মানুষ যদি একে অন্যের পাশে দাঁড়ায়, তবেই পৃথিবীটা আরো সুন্দর এবং সুখময় হয়ে উঠবে।
এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর ইন্টারেক্ট ক্লাবের প্রেসিডেন্ট ওমর হামজা, ভাইস প্রেসিডেন্ট আদনান তানজিল, সেক্রেটারি সাইফুর রহমান অনিম, ট্রেজারার সামিউল তাইফ, কো-ট্রেজারার ফারহান ফুহাদ আকাশ, আপনের নির্বাহী সদস্য সূচনা সাহা, সদস্য মহিউদ্দিন মিজি প্রমুখ।
উল্লেখ্য : গত ২৩ এপ্রিল আপনের উদ্যোগে পবিত্র মাহে রমজানে রোজাদার পথচারির মাঝে ইফতার বিতরণ করা হয়। এরার ১লা মে নিম্নমধ্যবিত্ত পরিবারকে এক সপ্তাহের খাদ্য উপহার দেয়া হয়।

 

শেয়ার করুন

Leave a Reply