চাঁদপুরে কর্মহীন শিল্পী-সাহিত্যিকদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক :
করোনা ভাইরাস কোভিড -১৯ সংক্রমনজনিত কারণে চাঁদপুর জেলার কর্মহীন শিল্পী ও সাহিত্যিকদের অনুকূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রাপ্ত অনুদানের চেক বিতরণ করা হয়েছে। গতকাল ৬ মে দুপুরে বৃহস্পতিবার চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
অনুষ্ঠানে গত বছর (২০২০ সালে) করোনার প্রথম ধাপে আবেদন কারিদের মধ্য থেকে ১৩৯ জনকে ১০ হাজার টাকা করে ১৩ লক্ষ ৯০ হাজার টাকা প্রদান করা হয়। দাপ্তরিক কিছু কাজের জন্যে ২০২০ সালের এই চেকগুলো বিতরণে দীর্ঘ সময় বিলম্ব হয়।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সবার কথা চিন্তা করেন। তাঁর চিন্তা থেকে কোন সেক্টরের মানুষ বাদ যায় না। এদেশের সবধরণের মানুষ যেন ভালো থাকেন সবসময়ই তিনি তা নিয়ে চিন্তা করেন এবং ভাবেন। আর তাই তিনি এই করোনাকালীন সময়ে অন্যান্য সেক্টরের মতো কর্মহীন শিল্পী সাহিত্যিকদের জন্যেও প্রনোদনা দিয়েছেন।
তিনি আরো বলেন, করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে প্রধানমন্ত্রী চাঁদপুরবাসীর জন্যে ২ কোটি ৩৮ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছেন। যা ইতিমধ্যে প্রত্যেক উপজেলায়, পৌরসভায়ও ইউনিয়নে বিতরণ করে দেয়া হয়েছে। এছাড়াও জেলা প্রশাসনকে বিশেষ বরাদ্দ দিয়েছেন। গতকাল পর্যন্ত আমরা প্রায় ৪ হাজার অসহায়, দুস্থ ও কর্মহীন পরিবারের মাঝে ত্রান বিতরণ করেছি। আমরা মাননীয় প্রধানমন্ত্রী যে নির্দেশনা রয়েছে আমরা সেই নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। আপনারা সবাই প্রধানমন্ত্রীর জন্যে দোয়া করবেন।
জেলা প্রশাসক আরো বলেন, আমাদের মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়ও সবসময় আমাদের সাথে যোগাযোগ রাখছেন। তিনি চাঁদপুরবাসীর কথা চিন্তা করের, চাঁদপুরবাসীর খোঁজখবর নেন। তিনি সহযোগীতা করেন বলে, আমাদের অনেক কাজ সহজ হয়ে যায়।
জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার মোঃ আয়াজ মাবুদের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুরের স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তপন সরকার প্রমূখ।
জেলা শিল্পকলা একাডেমীর নির্বাহী সদস্য শহিদ পাটোয়ারী ও সাংবাদিক এমআর ইসলাম বাবু’র যৌথ সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ।

শেয়ার করুন

Leave a Reply