চাঁদপুরে নৌকার মাঝি হলেন যারা

চাঁদপুরে ডা. দীপু মনি, হাজীগঞ্জে মেজর অব. রফিকুল ইসলাম, মতলবে মায়া চৌধুরী, কচুয়ায় সেলিম মাহমুদ, ফরিদগঞ্জে শফিকুর রহমান

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর জেলার ৫টি আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ঘোষণা করা হয়েছে। রোববার (২৬ নভেম্বর) বিকেলে সারাদেশের নৌকা প্রতীকের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। প্রার্থীদের নাম ঘোষণার পরপরই উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে ৫টি আসনের মনোনয়ন জয়ী প্রার্থীদের কর্মী সমর্থকদের মাঝে। বিভিন্ন স্থানে বের হয় আনন্দ মিছিল। শুরু হয় মিষ্টি বিতরণ।
চাঁদপুর-১ (কচুয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ। এ আসনে বর্তমান এমপি ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বাদ পড়েছেন।
চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ও সাবেক এমপি মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম। মনোনয়ন পাননি বর্তমান এমপি নুরুল আমিন রুহুল।
চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে চতুর্থবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, বর্তমান এমপি ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে আবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি, প্রখ্যাত সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান।
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, মহান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।
উল্লেখ্য, চাঁদপুরের ৫টি আসনে এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন ৫৮ জন। সবচেয়ে বেশি মনোনয়ন প্রত্যাশী ছিলেন চাঁদপুর-৪ আসনে। সেখানে ১৮জন নৌকা চেয়েছিলেন। আর সবচেয়ে কম ছিল চাঁদপুর-৩ আসনে ৭ জন। এছাড়া চাঁদপুর-১ আসনে ৮ জন, চাঁদপুর-২ আসনে ১২ জন, চাঁদপুর-৫ আসনে ১৩জন নৌকা চেয়ে ফরম জমা দেন।

শেয়ার করুন