এইচএসসিতে শীর্ষে চাঁদপুর সরকারি কলেজ

আলমগীর হোসেন পাটওয়ারী :
চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে চাঁদপুর জেলায় এইচএসসিতে ফলাফলের শীর্ষ রয়েছে চাঁদপুর সরকারি কলেজ। দ্বিতীয় অবস্থানে রয়েছে চাঁদপুর সরকারি মহিলা কলেজে এবং তৃতীয় অবস্থানে রয়েছে পুরাণ বাজার ডিগ্রি কলেজ।
২৬ নভেম্বর রবিবার ফলাফল প্রকাশের পর এসব কলেজ থেকে তথ্য প্রদান করেন প্রতিষ্ঠান প্রধানরা।
চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাস জানান, এ বছর এই কলেজ থেকে ৫৩৬জন পরীক্ষায় অংশগ্রহন করেন। এর মধ্যে ৫২৯ জন উত্তীর্ণ হন। জিপিএ ফাইভ পেয়েছে ১৫৯জন। পাশের হার ৯৮.৬৯%। সন্তোষজনক ফলাফলের জন্য তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান জানান, এ বছর এইচএসসিতে সকল বিভাগে অংশগ্রহন করে ৬৬৫জন। উত্তীর্ণ হয়েছে ৬৪৩জন। জিপিএ ফাইভ পেয়েছে ১১১জন। পাশের হার ৯৬.৬৯%।
পুরাণ বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার জানান, এ বছর এই প্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশ নেয় ৩৮৫জন। উত্তীর্ণ হয়েছে ৩৭১জন। জিপিএ ফাইভ পেয়েছে ৯১জন এবং পাশের হার ৯৬.৩৬%।
আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. সাইফুল ইসলাম জানান, এই প্রতিষ্ঠানের দুটি শাখা থেকে পরীক্ষায় অংশ নেয় ৩৭৩জন। উত্তীর্ণ হয়েছে ৩৫৭জন। জিপিএ ফাইভ পেয়েছে ৫২জন এবং পাশের হার ৯৫.৭১%। এ ছাড়াও এই প্রতিষ্ঠানের বিএমটি শাখা থেকে পরীক্ষায় অংশ নেয় ৪০জন। উত্তীর্ণ ৪০জন এবং জিপিএ ফাইভ পেয়েছে ১৬জন।
এছাড়াও চাঁদপুর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয় ৪২৮জন। উত্তীর্ণ হয়েছে ৪০২জন এবং জিপি ফাইভ পেয়েছে ১০জন। পাশের হার ৯৩.৯৩%। চাঁদপুর রেসিডেন্সিয়াল কলেজ থেকে ১২১ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ৮৪ জন উর্ত্তীন করে।

শেয়ার করুন