চাঁদপুরে সওজের জমি থেকে ২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে উঠা ব্যবসা প্রতিষ্ঠানসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল ১৫ এপ্রিল বৃহস্পতিবার সকাল থেকে দিনব্যাপী সড়ক ও জনপথ চাঁদপুর সড়ক বিভাগের উদ্যোগে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।
এসময় শহরের ওয়ারলেছ মােড় থেকে শুরু করে বাবুরহাট বাজারের একাংশ অবৈধভাবে গড়ে উঠা প্রায় ২শতাধিক ব্যবসা ও অন্যান্য প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্তী।
চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আতিকুল্লাহ ভূঁঞা জানান, বেশ কিছুদিন সময় নিয়ে আমরা অবৈধ স্থাপনার তালিকা করে আইনগত পক্রিয়া শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট সময় দিয়েছেন। আজকে প্রায় ২শ’ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সড়কের পাশে জেলা পরিষদ এর স্থাপনায় কিছু মামলা থাকায় সেগুলো উচ্ছেদ করতে পারিনি। পরবর্তীতে আদালত যখন রায় দিবে তখন সেগুলোও উচ্ছেদ করা হবে।
তিনি আরও বলেন, সড়ক ও জনপথ বিভাগের সড়কের দু’পাশে যে কোন অবৈধ স্থাপনা যে কোন সময় গড়ে উঠুক তা উচ্ছেদ করা যায়। এটার জন্য কোন নির্দিষ্ট সময় লাগে। তবে আমরা চাঁদপুরে বাকী অবৈধ স্থাপনাগুলাের তালিকা তৈরী করছি। পরবর্তীতে সেগুলো উচ্ছেদ করা হবে।
উচ্ছেদ অভিযানে সড়ক ও জপথ বিভাগের অন্যান্য কর্মকর্তা ও পুলিশ সদস্যরা সর্বাত্মক সহযোগীতা করেন।

শেয়ার করুন

Leave a Reply