চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল পাটোয়ারীর ভাই ডিএইচএল কর্মকর্তা কবির আহমেদ চির নিদ্রায় শায়িত

এইচ এম নিজমান :
চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান পাটওয়ারীর এবং চাঁদপুর প্রতিদিন-এর সম্পাদক ও প্রকাশক, চাঁদপুর প্রেসক্লাবের নবাগত সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর মেঝো ভাই ডিএইচএল-এর কাস্টমার একাউন্টিং ম্যানেজার কবির আহমেদ আর নেই। তিনি গতকাল রাত সাড়ে ১১টায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নাৃরাজেউন)।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
শনিবার সকাল ১০টায় মরহুমের গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের রাঢ়ীরচর পাটোয়ারী বাড়িতে জানাজার নামাজ শেষে পারিবারিক কবস্থানে দাফন সম্পন্ন হয়।


জানাজার নামাজে উপস্থিত ব্যক্তিরা বলেন, কবীর আহমেদ ছিলেন একজন সদালাপী ও ভালো মনের মানুষ। তিনি সবসময় তার এলাকার মানুষের ভাল-মন্দ খোঁজখবর রাখতেন। তার মৃত্যুতে আমরা একজন ভালো মানুষকে হারালাম। তিনি অভিভাবকের মতো সব সময় এলাকার মানুষের পাশে ছিলেন। আমরা তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।
মরহুমের জানাজার নামাজে উপস্থিত ছিলেন, ৫নং রামপুর ইউনিয়নের চেয়ারম্যান আল মামুন পাটোয়ারী, সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাবেক সাধারন সম্পাদক জি এম শাহীন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাওছার আহমেদ, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌস, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মির্জা, মরহুমের ছোট ভাই মঞ্জিল গ্রুপের পরিচালক মো. কামরুজ্জামান, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি সোহরাব হোসেন পাটোয়ারী, দৈনিক চাঁদপুর প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক ইব্রাহিম রনি, পুরান বাজার ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল কবীর রাজু চৌধুরী, সদর থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন পলাশ পাটোয়ারী। উপস্থিত ছিলেন মরহুমের ছোট বোনের জামাতা বেক্সিমকো ফার্মার প্রকৌশলী রবিউল আলম রবি, সেলিম মিয়াজী। এছাড়াও মরহুমের জানাজার নামাজে চাঁদপুরের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মরহুমের জানাজার নামাজে ইমামতি করেন কামরাঙ্গা সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুজিবুর রহমান।
মরহুমের ভাই ইকবাল হোসেন পাটোয়ারী জানান, আমার মেঝ ভাই কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিলেন। গত ২২ ডিসেম্বর জ্বরে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি ঘটলে তাকে প্রথমে আইসিউতে এবং পরবর্তীতে গতকাল শুক্রবার লাইফ সাপোর্টে রাখা হয়। ডাক্তাররা জানিয়েছেন, লাইফ সাপোর্টে থাকা অবস্থায় একাধিকবার স্টোক করেন। শেষ পর্যন্ত তাকে আর বাঁচানো যায়নি। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
এদিকে চাঁদপুরের এ কৃতী সন্তানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে চাঁদপুর প্রেসক্লাব, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম, ডিএইচএল পরিবার, চাঁদপুর প্রতিদিন পরিবার, বিভিন্ন ব্যক্তি, রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
প্রসঙ্গত, ১৯৬২ সালে কবির আহমেদ রামপুর ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম সুলতান আহমেদ পাটওয়ারী ছিলে অবসরপ্রাপ্ত কাস্টম সুপার। তাদের ৯ ভাই-বোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়। তিনি চাদপুর গণি মডেল হাইস্কুল থেকে কৃতিত্বের সাথে এসএসসি এবং চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উদ্ভিদ বিদ্যায় সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরে তিনি চাকরি জীবনে প্রায় ১০ বছর যাবৎ দানকান ব্রাদার্সের চা বাগানে সহকারী ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি ওই চাকরি ছেড়ে ফ্যাডেক্স লিমিটেডে যোগদান করেন। সেখানে অল্প সময় চাকরি করার পর তিনি ইন্টারন্যাশনাল কুরিয়ার ডিএইচএল-এ যোগদান করেন। গত দু দশকেরও বেশি সময় ধরে ডিএইচএলে কর্মরত অবস্থায় থেকে মৃত্যুর আগ পর্যন্ত কাস্টমার কাউন্টিং ম্যানেজার হিসেবে দায়িত্বরত ছিলেন। তার অকাল মৃত্যুতে পরিবারের সবাই শোকাভিভূত।

  • কবির আহমেদের মৃত্যুতে চাঁদপুর প্রেসক্লাবের শোক :
    চাঁদপুর প্রতিদিন-এর সম্পাদক ও প্রকাশক, চাঁদপুর প্রেসক্লাবের নবাগত সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর মেঝো ভাই ডিএইচএল-এর কাস্টমার একাউন্টিং ম্যানেজার কবির আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ। এক শোকবার্তায় ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ বলেন, জনাব কবির আহমেদের মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ তাকে জান্নাতবাসী করুন।
  • প্রেসক্লাব সভাপতির ভাইয়ের মৃত্যুতে টেলিভিশন সাংবাদিক ফোরামের শোক :
    চাঁদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর মেজো ভাই কবির আহমেদ ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। তাঁর মৃত্যুতে চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের পক্ষ থেকে সংগঠনের সভাপতি আল ইমরান শোভন ও সাধারন সম্পাদক রিয়াদ ফেরদৌস গভীর শোক প্রকাশ এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন। এছাড়া নেতৃবৃন্দ মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
  • চাঁদপুর জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েনের শোক :
    চাঁদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি, দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারীর মেজো ভাই কবির আহমেদ ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।
    তাঁর মৃত্যুতে বাংলাদেশ ফটো জানালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার পক্ষ থেকে সংগঠনের সভাপতি এম এ লতিফ ও সাধারন সম্পাদক কে এম মাসুদসহ সকল সদস্যরা গভীর শোক প্রকাশ এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন। এছাড়া নেতৃবৃন্দ মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
  • শাহরাস্তি প্রেসক্লাবের শোক প্রকাশ :
    চাঁদপুর প্রেসক্লাবের নব-নির্বাচিত সভাপতি, দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারীর মেজো ভাই কবির আহমেদ ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।
    তাঁর মৃত্যুতে শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি কাজী হুমায়ুন কবির ও সাধারণ সম্পাদক মোঃ মাসুদ রানা সকল সদস্যগণ গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন। এছাড়া নেতৃবৃন্দ মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।পরিবারটি যেন মরহুমের আকস্মিক মৃত্যুর এ কষ্ট সইতে পারে আল্লাহ পাক ধৈর্য ধরে তা মোকাবিলা করার তৌফিক দান করেন।
  • চাঁদপুর প্রেসক্লাব সভাপতির ভাইয়ের মৃত্যুতে চাঁদপুরজমিন পত্রিকার সম্পাদকের শোক :
    চাঁদপুর প্রেসক্লাবের নব-নির্বাচিত সভাপতি মোঃ ইকবাল হোসেন পাটওয়ারীর মেজো ভাই কবির আহমেদ ইন্তেকাল করেছেন। (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন।)
    তাঁর মৃত্যুতে জাতীয় দৈনিক অনুপমা ও দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, ঢাকাস্থ চাঁদপুর সদর উপজেলা সমিতির সাধারণ সম্পাদক, চাঁদপুরজমিন হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও চাঁদপুরজমিন কোম্পানী লিমিটেড এর চেয়ারম্যান মোঃ রোকনুজ্জামান রোকন গভীর শোক প্রকাশ এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন। এছাড়া মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

 

শেয়ার করুন

Leave a Reply