জাটকা রক্ষায় অভয়াশ্রম চলাকালীন ক্ষতিগ্রস্ত জেলেদের খাদ্য সহায়তা দিচ্ছে সরকার : নাজিম দেওয়ান

আশিক বিন রহিম :
সরকার ঘোষিক জাতীয় মাছ ইলিশ সংরক্ষণে জাটকা রক্ষা কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর সদর উপজেলার ৯নং বালিয়া ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। গতকাল ৭ মে শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত অত্যন্ত সুশৃঙ্খলভাবে ইউনিয়নের নিবন্ধিত ৮শ’ ৩০ জন জেলের মাঝের দ্বিতীয় ধাপে দুই কিস্তির চাল এক সাথে দেয়া হয়। এতে দুই মাসের চাউল এক সাথে পেয়ে জেলে পরিবারও খুশি হয়।
বালিয়া ইউনিয়ন পরিষদে চাল বিতরণে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি তাজুল ইসলাম মিজির সার্বিক তত্ত্বাবধানে এবং সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা (ট্যাগ অফিসার) ও দলীয়ে নেতৃবৃন্দে উপস্থিতিতে এ চাল বিতরণ সম্পন্ন করা হয়।
চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল সেক্টরের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। সরকার জাতীয় মাছ ইলিশের উৎপাদন বৃদ্ধিতে জাটকা রক্ষা কর্মসূচির অংশ হিসেবে জেলেদের খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছে। যাতে করে নদীতে অভয়াশ্রম চলাকালীন ক্ষতিগ্রস্ত জেলেরা কিছুটা হলেও উপকৃত হয়।
তিনি আরো বলেন, এবছর প্রতিটি ইউনিয়নে যে পরিমান জেলে রয়েছে, তার বিপরীতে কিছু চাউল বরাদ্দ দিয়েছে। তাই বরাদ্দপ্রাপ্ত চাউল সমন্বয় করে সকল নিবন্ধিত জেলের মাঝে বিতরণ করা হচ্ছে। আপনারা স্বাস্থ্যবিধি মেনে এই চাল গ্রহণ করবেন। এই করোনার দুর্যোগে সরকারের সকল বিধিনিষেধ মেনে চলবেন।
ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম মিজি জানায়, সরকার জাটকা রক্ষা কর্মসূচির অংশ হিসেবে সরকার জাটকা রক্ষায় আমার জেলে ভাইদের পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছে। এতে করে জেলেদের সমস্য অনেকটাই লাঘব হবে। আপনারা এই করোনার দুর্যোগে নিজের জীবনের প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে চলবেন।
এসময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সচিব মো. মুনছুর আহমেদ, উপ-সহকারি কৃষি অফিসার (ট্যাগ অফিসার) মো. ফারুক আহমেদ খান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকউল্লাহ পাটোয়ারি, সাধরণ সম্পাদক আ. হান্নান মিয়াজি,
সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন গাজী ইউনিয়ন পরিষদের সকল মেম্বার ও মহিলা মেম্বারগণ।

শেয়ার করুন

Leave a Reply