ড. শামছুল হক ভূঁইয়া আর নেই

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
শুক্রবার (২ ফেব্রুয়ারি) ভোরে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
তিনি চাঁদপুর-৪ আসনের ( ফরিদগন্জ) সাবেক সংসদ সদস্য। ২০১৪ সালে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। এছাড়া তিনি ২০০৫ সাল থেকে দীর্ঘ ১ যুগ জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার পৈতৃক বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার কাউনিয়া গ্রামে। তার পিতার নাম মোঃ হাসমত উল্ল্যাহ এবং মায়ের নাম হাজেরা বেগম। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ১ মেয়েসহ আত্মীয়স্বজন রেখে যান।
মৃত্যুর আগে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কার্য পরিষদের সদস্য এবং বঙ্গবন্ধু সমাজকল্যাণ পরিষদের সভাপতির দায়িত্ব পালন করেন। দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি নৌকা না পেয়ে চাঁদপুর -৩ ও চাঁদপুর – ৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী ছিলেন। কিন্তু ২ আসন থেকেই তিনি নিজ দলের প্রার্থীদের কাছে হেরে যান।
একসময় ড. ভূইয়া অবিভক্ত ঢাকা সিটি কর্পেোরেশনের প্রধান প্রকৌশলী ছিলেন। নব্বই দশকের শেষের দিকে চাকরি থেকে অবসরে গিয়ে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া রাজনীতি ও ব্যবসার সাথে সক্রিয়ভাবে যুক্ত হন এবং চাঁদপুরে নিজ এলাকাসহ পুরো জেলাতেই জনপ্রিয় হয়ে উঠেন ।
তিনি একজন সমাজসেবক এবং শিক্ষানুরাগী ব্যক্তি। তার অবদানে ফরিদগঞ্জ উপজেলার স্বনামধন্য গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজ প্রতিষ্ঠা করেন। এটি ফরিদগঞ্জ উপজেলার একমাত্র অনার্স কলেজ। যা ফরিদগঞ্জের একটি স্বনামধন্য বিদ্যাপীঠ। এছাড়া তিনি কাওনিয়া শহীদ হাবিব উল্যা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। এদিকে তাঁর মৃত্যুতে তাঁর নিজ এলাকা ফরিদগঞ্জ ও চাঁদপুর – ৩ এলাকায় আওয়ামী লীগে শোকের শোকের ছায় নেমে আসে। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদ ভূইয়া ও সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ও সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার।

শেয়ার করুন