মাদক পুরোপুরি নির্মূল করতে হবে : মায়া চৌধুরী এমপি

মতলব উত্তরে মাসিক আইন শৃঙ্খলা সভা

কামরুজ্জামান হারুন/ শেখ ওমর ফারুক :

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত ও স্মার্ট বাংলাদেশে গড়ার যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিয়েছেন, তা সফল করতে গেলে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের একসঙ্গে কাজ করতে হবে।
সোমবার (২৯ জানুয়ারি) বিকেলে মতলব উত্তর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক আইন শৃঙ্খলা সভা ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মায়া চৌধুরী এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষার্থে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সকলের প্রচেষ্টায় দুর্নীতি, চাঁদাবাজি, মাদক সেবন ও পাচারসহ সকল প্রকার অনৈতিক কাজ বন্ধ করা সম্ভব। জনগণের ভোগান্তির কথা চিন্তা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্ন ‘স্মার্ট বাংলাদেশ’ গঠন ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রয়োজন। আর উন্নয়নকে বাস্তবে রুপ দিতে হলে সবার আগে আইনশৃঙ্খলা স্বাভাবিকসহ মাদক, বাল্যবিয়ে, ইভটিজিং রোধে সবাইকে ভূমিকা রাখতে হবে।
তিনি আরো বলেন, যেকোনো মূল্যে এই এলাকা থেকে মাদক পুরোপুরি নির্মূল করতে হবে। এক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। এলাকায় যারা মাদক বিক্রি কিংবা সেবনের সঙ্গে জড়িত তাদেরকে আইনের আওতায় আনতে হবে। এলাকায় মাদক নির্মূলে জিরো টলারেন্স নীতি প্রয়োগের নির্দেশ দেন তিনি।

মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)একি মিত্র চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল এমরান খান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসাদুজ্জামান জুয়েল, কৃষি কর্মকর্তা ফয়সাল আহমেদ, উপজেলা প্রকৌশলী মো. মনির হোসেন খান, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মো. সানোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আওরঙ্গজেব, উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ(পরিদর্শক) মো. মুনিরুজ্জামান, উপজেলা সাবরেজিস্ট্রার মো. ওয়াজেদ, ফতেপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, ষাটনল ইউপি’র সাবেক চেয়ারম্যান একেএম শরীফ উল্ল্যাহ সরকার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদুল্ল্যাহ, সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমান তপু, মহিলা বিষয়ক কর্মকর্তা নাছিমা আক্তার প্রমুখ ।

সভায় ৫ জনকে আইনশৃঙ্খলা কমিটির নতুন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। তারা হলেন, বোরহান চৌধুরী, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা নান্নুমিয়া, একেএম শরিফ উল্ল্যাহ সরকার, মানিক দর্জি, পারভীন শরীফ।
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম দুপুরে উপজেলা পরিষদে প্রবেশ করলে তাকে ফুল দিয়ে স্বাগত জানান উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, প্রাথমিক শিক্ষা পরিবার, উপজেলায় কর্মরত সকল কর্মকর্তাবৃন্দ। পরে নবনির্বাচিত সাংসদকে উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।

 

শেয়ার করুন