ফরিদগঞ্জে গুলিতে আহত একাধিক মামলার আসামী রুবেলের মৃত্যু

ফরিদগঞ্জ প্রতিনিধি
চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় পুলিশের গুলিতে একাধিক মামলার আসামি আহত রুবেল শাহ্ মারা গেছেন। ২ এপ্রিল শুক্রবার সকালে রাজধানী ঢাকার মিরপুর সড়কের শ্যামলী এলাকার রেমেডি কেয়ার নামে বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃতের পারিবারিক সূত্র এমন তথ্য নিশ্চিত করেছে।
এর আগে গত ১২ মার্চ সন্ধ্যায় পুলিশের তালিকায় একাধিক মামলার আসামি রুবেল শাহ্কে গ্রেপ্তার করতে তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম লাড়ুয়ায় অভিযান চালায় একদল পুলিশ।
সে সময় পুলিশ দাবি করেছিল, আসামি রুবেল শাহ্কে গ্রেপ্তার করতে গেলে পুলিশের ওপর চাকু নিয়ে হামলার চেষ্টা করেন তিনি। এতে আত্মরক্ষায় পুলিশ পিস্তলের গুলি ছুড়লে তাতে রুবেল শাহ্ আহত হন।
জানা গেছে, ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম লাড়ুয়া গ্রামের নজরুল শাহ্র ছেলে মো. রুবেল (৩০), প্রকাশ রুবেল শাহ্র বিরুদ্ধে জেলার হাইমচরে বিগত ২০১৮ সালে সফরকালে প্রধানমন্ত্রীকে হুমকি প্রদানের ঘটনায় (জি আর ৭/১৮) এবং একই থানায় ডাকাতির ঘটনায় জি আর ৬৮/১৩, জি আর ৯৫/১৮, জি আর ২৪৯/১৮সহ মোট ছয়টি মামলার গ্রেপ্তারি পরোয়ানা ছিল। এসব মামলার প্রেক্ষিতে গত ১২ মার্চ গোপন সূত্রে সংবাদ পেয়ে ঘটনাস্থলে রুবেল শাহ্কে ধরতে গেলে পুলিশের ওপর চাকু দিয়ে হামলা করে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন তিনি।
এসময় পুলিশ আত্মরক্ষার্থে পিস্তল থেকে গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হন রুবেল শাহ্। তবে পুলিশের দাবি, আসামি রুবেল শাহ্ এর হামলায় এই অভিযানে অংশ নেওয়া এএসআই জামশেদ ও এএসআই শফিক নামে দুইজন পুলিশ কর্মকর্তা আহত হন।
পরে গুলিবিদ্ধ অবস্থায় রুবেল শাহ্কে উদ্ধার করে প্রথমে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
সর্বশেষ গুরুতর আহত রুবেল শাহ্কে মিরপুর সড়কের শ্যামলী এলাকায় রেমেডি কেয়ার নামে বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
মৃত রুবেল শাহ্র ছোটভাই মুরাদ শাহ্ অভিযোগ করেন, তার ভাইকে বিনা কারণেই পুলিশ গুলি করেছিল। যে কারণে এখন ভাই মারা গেছেন।
এদিকে, সুরতহাল প্রতিবেদন তৈরি ও পুলিশের অন্যান্য আনুষ্ঠানিকতা শেষে আজই গ্রামের বাড়িতে মৃত রুবেল শাহ্র লাশ নিয়ে আসা হবে।

শেয়ার করুন

Leave a Reply