যুক্তরাষ্ট্রে অনূর্ধ্ব ১৫ জাতীয় ক্রিকেট লিগে প্রথম বাংলাদেশি বংশোদ্ভুত রাহিদ জামান

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
যুক্তরাষ্ট্রে অনূর্ধ্ব ১৫ জাতীয় চ্যাম্পিয়নশিপ ক্রিকেট স্কোয়াডে প্রথম বাংলাদেশি বংশোদ্ভুত রাহিদ জামানের নাম ঘোষণা করা হয়েছে। বাংলাদেশী কমিউনিটির বিশাল এক গর্বের নাম রাহিদ জামান। রাহিদের বাবা শাহেদ জামানও ক্রিকেটার ও বাংলা কমিউনিটির প্রথম ক্রিকেট একাডেমি এসবিসিসি ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য। যার বর্তমান নাম ডিইউসিসি (ডেলওয়ার ইউনাইটেড ক্রিকেট ক্লাব)।

তার মা চাঁদপুরের মেয়ে আমেরিকা প্রবাসী চিত্র শিল্পী দিনা জামান।

রাহিদের বাবা শাহেদ জামান ছেলের এই কৃতিত্বের খবর শেয়ার করেন তার ফেসবুক টাইমলাইনে। মূহর্তেই খবরটি ছাড়য়ে পড়ে সমগ্র ওহাইও জুড়ে। রাহিদের বাবা শাহেদ জামান বলেন, ১৯৮৭ সালে যুক্তরাষ্ট্রে বসবাস শুরু করেন। ২০০৭ সালে রাহিদের জন্ম হয় ইন্ডিয়ানাতে। খুব ছোটবেলা থেকেই ক্রিকেট খেলার প্রতি রাহিদের খুব আগ্রহ। মাত্র ১২বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করে। বর্তমান ১৫বছর বয়সে যুক্তরাষ্ট্রে অনূর্ধ্ব ১৫ জাতীয় ক্রিকেট লিগে অলরাউন্ডার হিসেবে ডাক পেয়েছে।

রাহিদ বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান এবং ডান হাত লেগ স্পিনার । রাহিদ ওলেনটাজি বার্লিন হাই স্কুল এ দশম শ্রেণীর ছাত্র। তিনি আরো জানান, ছেলের এই কৃতিত্বে আমার আত্মীয় স্বজন, বন্ধু বান্ধব, পরিচিত জনেরা ফোন করে ও মেসেজ দিয়ে অভিনন্দন জানিয়েছেন। এটি একজন বাবার জন্য অনেক গর্বের বিষয়। রাহিদের বাবা শাহেদ জামান ও মাতা দিনা জামান সকলের কাছে ছেলের জন্য দোয়া প্রার্থনা করেছেন।

অনূর্ধ্ব ১৫ জাতীয় চ্যাম্পিয়নশিপ ক্রিকেটে ৬টি জোনাল দল খেলবে। যার মধ্যে-ইস্টার্ন জোন, মিড-আটলান্টিক জোন, পশ্চিম জোন, দক্ষিণ-পশ্চিম জোন, দক্ষিণ জোন ও মধ্য পশ্চিম জোন। মধ্য পশ্চিম জোন হয়ে খেলবে আমাদের গর্ব রাহিদ জামান। যুক্তরাষ্ট্র জুড়ে তরুণ ক্রিকেটারদের নিয়ে ৪০ ওভারের ক্রিকেটের প্রতিটিতে ৪টি ম্যাচ খেলবে জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার জন্য। আগামী সপ্তাহে টেক্সাসের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে শুরু হবে এই চ্যাম্পিয়নশিপ।

সময়সূচী এবং বিন্যাস : ছয়টি দলকে ৩টির দুটি পুলে বিভক্ত করা হয়েছে যেখানে তারা প্রতিযোগিতার প্রথম তিন দিনে ৩টি ম্যাচ খেলবে। সেই সমস্ত ম্যাচগুলি অন্য তালিকাভুক্ত ৩টি দলের বিরুদ্ধে। প্রথম তিন দিনের ফলাফলের উপর ভিত্তি করে ১৩ নভেম্বর জাতীয় চ্যাম্পিয়নশিপ ফাইনালে শীর্ষ দুটি দল খেলার সাথে সমস্ত ছয়টি দলের খোলা টেবিলে ১ থেকে ৬ পর্যন্ত দলগুলিকে র‌্যাঙ্ক করা হবে। বাকি চারটি দলও ৩য় এবং ৫ম স্থানের জন্য ক্রস-ওভার ক্লাসিফিকেশন ম্যাচগুলি সম্পন্ন করবে।

শেয়ার করুন