রিকশাচালককে ঘর উপহার দিলো চাঁদপুর জেলা আ.লীগ

আশিক বিন রহীম :
টাকা দিয়ে প্রতিদিন পত্রিকা কিনে পড়া হতদরিদ্র রিকশচালক আবুল মিয়ার (৬৫) নিজের কোন ঘর ছিল না। বিষয়টি জানতে পেরে তাকে একটি নতুন ঘর করে দেয়ার কথা দিয়েছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। অবশেষে কথা রাখলেন তিনি।
অল্প সময়ের মধ্যেই মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীত্ব শেখ হাসিনার পক্ষ থেকে আবুল মিয়াকে নতুন ঘর করে দেয়া হয়েছে। ১৭ জুলাই শনিবার দুপুরে সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের উত্তর দাসদী গ্রামের মিজি বাড়ীতে আনুষ্ঠানিকভাবে ঘরের চাবি হস্তান্তর করা হয়। চাবি তুলে দেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।
নিজের একটি নতুন ঘর পেয়ে খুশি রিকশাচালক আবুল মিয়া। এর আগে একইভাবে ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের এক অন্ধ নারীকেও নতুন ঘর করে দেয়া হয়েছিলো। চাঁদপুর জেলা আওয়ামী লীগের এমন মহতি ও মানবিক কাজের প্রশংসা করছে সবাই।
জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরর আজীবনের লালিত স্বপ্নছিলো বাঙালি জাতির একটি ঠিকানা। তাই তিনি স্বাধীন দেশ, পতাকা ও মানচিত্র বাঙালি জাতিকে উপহার দিয়ে গেছেন।
এরপর বঙ্গবন্ধুর স্বপ্নছিলো উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। যে দেশের প্রত্যেকটি মানুষ উন্নত সমৃদ্ধ জীবন যাপন করবে। তাদের মৌলিক চাহিদাগুলো পুরণ হবে। করা। বিগত সরকার মানুষের এসব চাহিদা পূরণে ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে সমানভাবে চেষ্টা অব্যাহত রেখেছেন।
তিনি আরো বলেন, আওয়ামীলীগকে ক্ষমতা থাকতে হবে, দেশকে উন্নত শিখরে নিয়ে যাওয়ার জন্য। তাহলে উন্নত বাংলাদেশ বাস্তবায়ন হবে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে কাজ করে যাচ্ছি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন হিসেবে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, চাঁদপুরের প্রশাসন সরকারের কর্মসূচিগুলো বাস্তবায়ন করছে। তারাও আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে অনেক গৃহহীন মানুষকে আশ্রয়স্থ হিসেবে দিচ্ছে। আমরা সেই ধারাবাহিকতায় এর আগেও অসহায় ব্যাক্তিকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গৃহ নির্মাণ করে দিয়েছি। আগামীতেও এর ধারাবাহিকতা অব্যাহ থাকবে।
তিনি আরো বলেন, আমরা চাই প্রত্যন্ত অঞ্চলে যাদের জমি আছে ঘর নাই, তাদেরকেই গৃহ নির্মাণ করে দেয়া হবে। আমরা সব সময় অসহায়দের পাশে দাড়াই। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে মাননীয় শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহির হোসেন পাটওয়ারীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ সরদার, যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, জেলা প্রশাসকের পক্ষে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ হেলাল চৌধুরী,।
এসময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপারের পক্ষ চাঁদপুর মডেল থানার পুলিশ পরিদর্শক কে. এম সোহেল রানা, জেলা আওয়ামী লীগের সদস্য শহীদ উল্যাহ মাষ্টার, জেলা স্বেচ্ছা সেবক লীগ নেতা মো: শফিকুর রহমান গাজী ও মো: বাদল গাজী প্রমূখ।
ঘর হস্তান্তর শেষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে শতাধিক অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।
এদিকে নতুন ঘর পেয়ে আবুল মিয়া বলেন, বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারীর কল্যানে আমি একটি নতুন ঘর পেয়েছি। আমি অনেক খুশি। আমার বৃদ্বা মাকে নিয়ে নতুন ঘরে বসবাস করবো।
আল্লাহ্ কাছে জেলা আওয়ালীগের জন্য মন ভরে দোয়া করছি। সাথে সাথে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন ভাল ভাবে দেশ পরিচালনা করতে পারেন সেজন্য দুই হাত তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন।

শেয়ার করুন

Leave a Reply