রেকর্ড গড়লেন নৌকার প্রার্থী মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম

শাখাওয়াত হোসেন শামীম :

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী আসনে আবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সাংসদ ও মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টরের সেক্টর কমান্ডার, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। এ নিয়ে তিনি ৬ষ্ঠবারের মতো নৌকা প্রতীকের মনোনয়ন পেলেন। গত পাঁচবারের মধ্যে তিনি চারবার নির্বাচিত হয়েছেন।

রোববার (২৬ নভেম্বর) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকা প্রতীকের প্রার্থীদের নাম ঘোষণা করেন,দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর মধ্যে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী আসনে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের নাম ঘোষণা করা হয়।

তিনি ১৯৯৬ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন এবং স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০০৮ সালে তিনি তৃতীয়বারের মতো দলীয় মনোনয়ন পেয়ে দ্বিতীয়বার সংসদ নির্বাচিত হন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম আবারও দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন এবং নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে তিনি চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন এবং আবারো নৌ-পরিবহন মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং পরিকল্পনা মন্ত্রণালয় ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসাবে বর্তমানে দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন