সরকার সকল শ্রেণি-পেশার মানুষের পাশে আছে : জেলা প্রশাসক

২০ জন প্রশিক্ষক ও তবলচিগনের মাঝে ১ লাখ ৭৫ হাজার টাকার চেক বিতরণ
আশিক বিন রহিম :
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক চাঁদপুর জেলার ১০ মাধ্যমিক বিদ্যালয়ে সংস্কৃতিচর্চায় নিয়োজিত ২০জন প্রশিক্ষক ও তবলচিগনের মাঝে সম্মানির ১ লাখ ৭৫ হাজার টাকার চেক বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী করোনার এই দুর্যোগে কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। বিভিন্নভাবে তাদের সহযোগীতা করছে। সরকার সকল শ্রেণি-পেশার মানুষের পাশে আছেন। এটি বুঝাতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। সকল ধর্মের মানুষের উৎসবেও সরকার সহায়তা করেন। তারা যাতে ভালোভাবে জীবন যাপন করতে পারে, শান্তিপূর্ণভাবে উৎসবগুলো পালন করতে পারে।
জেলা প্রশাসক বলেন, আমরা জেলা প্রশাসন, সে দায়িত্বগুলো পালন করি। আমরা চাই মানুষ এই তথ্যগুলো জানুক। বর্তমানে বেঁদে সম্প্রদায়কে কর্মশালার মাধ্যমে স্বাবলম্বীর কাজ চলছে। অভয়াশ্রমে জেলেদের বিকল্প কর্মসংস্থানের চিন্তা করা হচ্ছে। তাদেরকে টেকনিক্যাল জাল বোনার কর্মশালা করা হচ্ছে। ট্রেনিং শেষে তাদের সহজশর্তে লোন দেয়া হবে। সরকার একটি আমব্রেলা করেছে। সমাজিক নিরাপত্তা বেষ্টুনি করা হয়েছে। যাতে এই বেষ্টুনির মধ্যে থেকে সবাই নিরাপদ জীবন-যাপন করছে। প্রধানমন্ত্রী সকল শ্রেণীপেশার মানুষের কথা ভাবেন।
তিনি উপস্থিত সাংস্কৃতিক কর্মীদের উদ্দেশ্যে বলেন, আজকে আপনারা যারা মাননীয় প্রাধানমন্ত্রীর উপহার পেয়েছেন, আপনাদের মাধ্যমে সবাই সুস্থ ধারার বিনোদন পাক। অসুস্থ্য বিনোদন থেকে মুখ ফিরিয়ে নিক। তারা দক্ষ নাগরিক হয়ে গড়ে উঠুক।
বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন।
এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ এইচ এম ফখরুল হোসাইন প্রমূখ।
চেক বিতরণ অনুষ্ঠানে ১০জনকে ১০ হাজার করে এবং ১০ জনকে সাড়ে ৭হাজার টাকা করে সর্বমোট ২০জনকে ১ লাখ ৭৫ হাজার টাকা সম্মানি প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply