সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মহসিনুল হক চাঁদপুরে যোগ দিয়েছেন

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরের ১৯তম সিনিয়র জেলা ও দায়রা জজ হিসেবে যোগ দিলেন মোঃ মহসিনুল হক। তিনি ২৬ এপ্রিল সকালে তার নতুন কর্মস্থল চাঁদপুর জেলা জজ আদালতে যোগ দেন। এ সময় তাকে জেলা জজশীপের বিচারক সহ অনন্যরা তাকে ফুলের শুভেচ্ছা জানান।

সকাল পৌনে ১০ টায় চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক সহ জেলা জজ আদালতের জিপি, পিপি সহ অনন্য আইনজীবীরা নবাগত সিনিয়র জেলা ও দায়রা জজকে ফুলের শুভেচ্ছা জানান।
নবাগত সিনিয়র জেলা ও দায়রা জজ এ সময় জেলা আইনজীবী সমিতিরি সিনিয়র আইনজীবী সহ কার্যককরী কমিটির সদস্যদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন।
চাঁদপুরের নবাগত সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক ১৯৯৮ সালে ২৪ শে জুন চাঁপাইনবাবগঞ্জে সহকারী জজ হিসেবে যোগদান করেন এবং ৪ নভেম্বর ১৯৯৮ থেকে ২০০১ সালের ১লা মে পর্যন্ত নাটোরে সহকারী জজ ,২০০১ সালের ২ মে থেকে ২১ সেপ্টেম্বর ২০০৩ পর্যন্ত সিরাজগঞ্জের সহকারী জজ, ২২ শে সেপ্টেম্বর ২০০৩ থেকে ২০০৬ সালের ৩১ অক্টোবর হবিগঞ্জে সহকারী জজ ও সিনিয়র সহকারী জজ হিসেবে কর্মরত ছিলেন। ২০০৬ সালের ১ নভেম্বর থেকে ২০০৭ সালের ৮ জুলাই গোবিন্দগঞ্জ চৌকি, গাইবান্ধায় সিনিয়র সহকারী জজ, ২০০৭ সালের ৯ জুলাই হতে ২৪ শে অক্টোবর কুড়িগ্রাম জজ আদালতে যুগ্ম জেলা ও দায়রা জজ, ২৫ শে অক্টোবর ২০০৭ থেকে ২০১০ সালের ২৩ শে জুন কুড়িগ্রামের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট , ২০১০ সালের ২৪ শে জুন থেকে ২০১২ সালের ৮ মে ঢাকা জজকোর্টে যুগ্ম জেলা ও দায়রা জজ , ২০১২ সালের ৯ মে থেকে ২০১৩ সালের ২৭ এপ্রিল লক্ষীপুরে যুগ্ম জেলা ও দায়রা জজ, ২০১৩ সালের ২৮ এপ্রিল থেকে ২০১৫ সালের ২৬ শে ফেব্রæয়ারি কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ,২০১৫ সালের ২৭ শে ফেবুয়ারি থেকে ১৪ অক্টোবর গাইবান্ধায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ২০১৫ সালের ১৫ অক্ট্বোর থেকে ২০১৭ সালের ২৭ শে নভেম্বর নির্বাচন কমিশন সচিবালয়ে উপসচিব ( আইন ) কর্মকতা, ২০১৭ সালের ২৮ শে নভেম্বর থেকে ২০১৮ সালের ৯ এপ্রিল ঢাকায় দেউলিয়া আদালতে অতিরিক্ত জেলা ও দায়রা জজ, ২০১৮ সালের ১০ এপ্রিল থেকে ২০১৮ সালের ২৫ শে নভেম্বর বরিশাল জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইবুন্যাল বিচারক ( জেলা ও দায়রা জজ ),২০১৮ সালের ২৬ শে নভেম্বর থেকে ২০২১ সালের ১৭ অক্টোবর বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালতে বিভাগীয় স্পেশাল জজ ( জেলা ও দায়রা জজ ) ও ২০২১ সালের ১৮ অক্টোবর থেকে ২০২৩ সালের ১৬ এপ্রিল পর্যন্ত ভোলা জেলা ও দায়রা জজ হিসেবে কর্মরত ছিলেন।
তিনি ব্যাক্তিগত জীবনে বিবাহীত। তার স্ত্রীর নাম আফরোজা বেগম। তার কন্যা তাহসীনা মুস্তারী অবন্তী ও ছেলে মোঃ মমিনুল হক আফিফ। তিনি ১৯৭২ সালের ৫ নভেম্বর নওগাঁ জেলায় জন্মগ্রহন করেন। তিনি রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে এল এল বি ( অনার্স ) করেন। তিনি কানাডা, অস্টোলিয়া, চীন, জাপান ও ভারতে বিভিন্ন প্রশিক্ষন ও সেমিনারে অংশগ্রহন করেন।

শেয়ার করুন