স্মার্ট বাংলাদেশের জন্য তরুণদের উপযুক্ত করে গড়ে তুলছে সরকার : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি

চাঁদপুরে মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধন

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের জন্য তরুণদের উপযুক্ত করে গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে।
শুক্রবার বিকেলে চাঁদপুর মুক্ত দিবসে চাঁদপুরের ঐতিহ্যবাহী মুক্তিযুদ্ধের বিজয় মেলা ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ঘোষণা দিয়েছিলেন ২০২১ সালে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। এখন তিনি ঘোষণা দিয়েছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। আর স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর আজকের তরুণ প্রজন্ম। আজকে যারা প্রাথমিকে ও মাধ্যমিকে পড়াশোনা করছে সেই শিক্ষার্থীদের স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর হিসাবে গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে।
মুক্তিযুদ্ধের বিজয়মালা স্টিয়ারিং কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট জাহিদুল ইসলাম রোমানের সভাপতিতে ও মহাসচিব হারুন আল রশিদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চাঁদপুর জেলা শাখার সভাপতি এডভোকেট জাফর ইকবাল মুন্না।
এ সময় ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী মাস্টার, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটোয়ারী, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক এডভোকেট রনজিৎ রায় চৌধুরীসহ বীর মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

শেয়ার করুন