হাজীগঞ্জে মেডিকেলে ভর্তির জন্য তাজরীর পাশে দাঁড়ালেন পৌর মেয়রের সহধর্মীনি

শাখাওয়াত হোসেন শামীম :

হাজীগঞ্জের দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থী তাজমীম রহমান তাজরী কুষ্টিয়া মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। ভর্তির সুযোগ পাওয়ার পর তার পরিবারে আনন্দের বন্যা বইছে। তবে তার পড়ালেখার চালানোর খরচ নিয়ে দুশ্চিন্তার যেন শেষ নেই। মেডিকেলে ভর্তির জন্য যে টাকা দরকার, সেই টাকা তাদের কাছে নেই। তারপর রয়েছে দীর্ঘদিন ধরে লেখাপড়া, থাকা-খাওয়া ও আনুষঙ্গিক ব্যয়ের হিসাব।

এসব খরচের হিসাব পরিবারটিকে চরম দুশ্চিন্তায় ফেলেছে। এর মাঝেই আনন্দের খবর দিলেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনের সহধর্মীনি আইরিন আলম। তিনি তাজমীম রহমান তাজরীর পাশে দাঁড়ালেন। তাকে মেডিকেলে ভর্তির জন্য নগদ ৫০ হাজার টাকা অর্থ সহায়তা দিলেন। এছাড়াও পৌরসভার পক্ষ থেকে সংবর্ধনা ও তাকে উপহার সামগ্রী প্রদান করেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন।

বুধবার (১৪ ফেব্রুয়ারী) বেলা ১১টায় পৌরসভায় কার্যালয়ে তাজমীম রহমান তাজরীকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে স্বাগত জানান,পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন ও তাঁর সহধর্মীনি আইরিন আলম। এসময় তাজরী মাকেও ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। পরে তাজরীর হাতে নগদ ৫০ হাজার টাকা তুলে দেন মেয়রের সহধর্মীনি আইরিন আলম এবং উপহার সামগ্রী তুলে দেন, পৌর মেয়র।

এ সময় পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপন বলেন, আমার সহধর্মিণী আইরিন আলম ব্যক্তিগতভাবে ৫০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করার মাধ্যমে কুষ্টিয়া মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থী তাজমীম রহমান তাজরীর পাশে দাঁড়িয়েছেন। যা আমাকে সত্যিই অনুপ্রানিত করেছে।

তিনি বলেন, (মঙ্গলবার) তাজরী আমার ব্যক্তিগত হোয়াটসঅ্যাপে ম্যাসেজের মাধ্যমে জানায়, সে কুষ্টিয়া মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে। আর্থিক সহযোগিতা পেলে ভর্তির সুযোগটি নিশ্চিত করতে পারবেন। এই ম্যাসেজের সূত্র ধরেই আমার সহধর্মিণী আইরিন আলম বিষয়টি অবগত হোন এবং তাজরীর পাশে দাঁড়ায়।

উল্লেখ্য, তাজরীর রহমান তাজরী হাজীগঞ্জ পৌরসভাধীন ৮নং ওয়ার্ড সরকার বাড়ির কাজী মো. মিজানুর রহমানের ছোট মেয়ে। তার বাবা পেশায় একজন শ্রমিক। লেখাপড়ার আগ্রহ থাকায় তাজরী এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করে। সে ২০২১ সালে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি ও ঢাকা শামছুল হক খাঁন স্কুল এন্ড কলেজ থেকে এইচএসসি পাশ করে।

পরবর্তীতে তাজরী ২০২৪ সালে অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে সে উত্তীর্ণ হয়। তার মেরিট নং- ৪১৩৫। কিন্তু আর্থিক সক্ষমতা না থাকায় তাজরীর ভর্তি অনেকটা অনিশ্চিত হয়ে পড়ে। অবশেষে পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনের সহধর্মীনি আইরিন আলমের আর্থিক সহযোগিতার ফলে তাজরীর মেডিকেল ভর্তি নিশ্চিত হয়। এজন্য তার পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানানো হয়।

এ দিকে তাজমীম রহমান তাজরীকে সংবর্ধনা ও নগদ অর্থ সহায়তা প্রদানকালে পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী মনির হোসেন, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী মো. কবির হোসেন কাজী, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সিরাজুল ইসলাম মজুমদার ও সাধারণ সম্পাদক মো. আবুল বাসার বাগু, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী মনির হোসেন মিঠু, সাধারণ সম্পাদক কাজী রফিকুল ইসলাম ও সাবেক সাধারণ সম্পাদক কাজী মোবারক হোসেনসহ পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন