হাজীগঞ্জে ৯৯৯ কল করে বাড়ি-ঘর রক্ষা, গ্রেফতার ১১

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার ১০ নং ওয়ার্ডের রান্ধুনীমুড়া (মনিনাগ) এলাকায় ৯৯৯ কল করে ভাড়াটিয়া যুবকদের হাত থেকে বাড়ী-ঘর রক্ষা করেছে এলাকাবাসী।
সম্পত্তি বিরোধের জেরে প্রতিপক্ষের ভাড়াটিয়া একদল যুবক রান্ধুনীমুড়া (মনিনাগ) কাজীমুদ্দিন বেপারী বাড়ীতে গিয়ে কয়েকটি বসতঘর ভাংচুর করে দখলে নেয়ার চেষ্টা করে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ভুক্তভোগী পরিবার ৯৯৯ কল করে পুলিশের হস্তক্ষেপ চান। পরে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহায়তায় ভাড়াটিয়া ১১ জনকে আটক করে জেলহাজতে পাঠায়।
বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারি বিকালে হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ আবদুর রশিদ এ বিষয়টি নিশ্চিত করেন।
সম্পত্তি দখলের চেষ্টা ও ভাংচুরের ঘটনায় হাজীগঞ্জ থানায় ১৬ জনকে বিবাদী করে অভিযোগ দায়ের করেন কাজিম উদ্দিন বেপারী বাড়ীর ভুক্তভোগী পরিবারের পক্ষে জসিম উদ্দিন। গ্রেফতারকৃতরা হলো সুজন হোসেন (৩০), মোঃ মোতালেব (৩১), রাসেল (২২), রিয়াদ (১৯), সজিব (১৮), সুজন হোসেন (১৮), রাজু (১৮), রবিন (১৮), হায়দার (২৬), মাসুদ (২৭) ও রুবেল (৩৫)।
তিনি অভিযোগ করে বলেন,তাদের ক্রয়কৃত সম্পত্তি দখলে নিতে আদালতের স্বরণাপন্ন হয় একই বাড়ীর কবির হোসেন।
আদালতের নির্দেশ মোতাবেক গেলো বুধবার সীমনা নির্ধারণ করা হয়। তার পরপরই কবির হোসেনের নেতৃত্বে ভাড়াটিয়া একদল যুবক ওই বাড়ীতে গিয়ে জসিম উদ্দিন ও আলী এরশাদের ঘরে তান্ডব চালায়। ওইসময় তারা বসতঘরে থাকা জিনিসপত্রসহ নগদ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ তোলেন। তাদের হামলায় আলী এরশাদ আহত হয়ে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়।
এদিকে অভিযুক্ত কবির হোসেন পৈত্রিক সম্পত্তি দাবী করে বলেন, তাদের পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে আদালতের স্বরণাপন্ন হয়েছি।
হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রশিদ জানান,বৃহস্পতিবার বিকালে ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতারকৃতদের চাঁদপুর বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়েছে।

শেয়ার করুন