হাজীগঞ্জে হাসপাতাল, পৌরসভা, পুলিশ, দাফনকর্মীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক বিএম কলিম উল্যাহ ফাউন্ডেশনের উদ্যোগে হাসপাতাল, পৌরসভা, দাফন কমিটি ও সাংবাদিকদের মাঝে সুরক্ষা সামগ্রী (মাস্ক, গ্লাভস, ফেস শ্লিড ও পিপিই) উপহার দেয়া হয়েছে। করোনা ভাইরাসের প্রার্দুভাব মোকাবেলায় পৌরসভা, হাসপাতাল (চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী), পুলিশ, সাংবাদিক এবং করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের দাফনে স্বেচ্ছাসেবক কমিটির সদস্যদের মাঝে এই সুরক্ষা সামগ্রী উপহার দেয়া হয়।
ফাউন্ডেশনের উদ্যোগে ও নিজস্ব অর্থায়নে এ দিন ৪৯০টি অর্জিনাল কেএন-৯৫ মাস্ক, ১ হাজার জোড়া (২ হাজার) হ্যান্ড গ্লাভস, ১২০টি ফেস শ্লিড ও ২০টি পিপিই বিতরণ করা হয়। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫০ টি মাস্ক, ১ হাজার গ্লাভস ও ৫০টি ফেস শ্লিড, হাজীগঞ্জ থানায় ১৫০টি মাস্ক, ৫০০ গ্লাভস, ১০টি পিপিই ও ৫০টি ফেস শ্লিড, হাজীগঞ্জ পৌরসভায় ১৫০টি মাস্ক দেয়া হয়।
এ ছাড়াও হাজীগঞ্জ প্রেসক্লাবের মাধ্যমে মাঠ পর্যায়ে কর্মরত সংবাদকর্মীদের মাঝে ২০টি মাস্ক ও ২০টি ফেস শ্লিড এবং করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের দাফনে স্বেচ্ছাসেবক কমিটির সদস্যদের মাঝে ৫০০ গ্লাভস, ২০টি মাস্ক ও ১০টি পিপিই উপহার দেয়া হয়। ফাউন্ডেশনের পক্ষে এ দিন সকালে পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল আলম লিপনের হাতে এই সুরক্ষা সামগ্রী তুলে দেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বিএম এ মহসিন নয়ন।
এরপর চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস.এম সোয়েব আহমেদ চিশতী, পুলিশ সদস্যদের পক্ষে থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি, করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের দাফনে স্বেচ্ছাসেবক কমিটির সদস্য শরিফুল ইসলাম ও সুমন মোল্লা এই উপহার (সুরক্ষা সামগ্রী) গ্রহণ করেন।
সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন, ফাউন্ডেশনের সদস্যবৃন্দ। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আহমেদ তানভির হাসান, থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আবদুর রশিদসহ অন্যান্য সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিএম কলিম উল্যাহ একজন ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা। তিনি একজন সংগঠক ও শিক্ষাবীদ। উপজেলায় হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ, হাজীগঞ্জ ডিগ্রি কলেজ, রান্ধুনীমূড়া উচ্চ বিদ্যালয়, হাজীগঞ্জ জামিয়া আহমাদীয়া কাওমী মাদরাসা’সহ বহু শিক্ষা প্রতিষ্ঠান সৃষ্টিতে তাঁর প্রত্যক্ষ অবদান রয়েছে। তাঁর পরিবারের সদস্যদের উদ্যোগে ও অর্থায়নে বিএম কলিম উল্যাহ ফাউন্ডেশন গঠন করা হয়।
ফাউন্ডেশনের লক্ষ ও উদ্দেশ্য হচ্ছে, উপজেলায় বসবাসরত অসহায়, দুস্থ ও গরীবদের স্বাস্থ্য, শিক্ষা এবং আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন এবং যে কোন মহামারি ও প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় কর্মরতদের সহযোগিতা করা। তাই করোনা ভাইরাসের প্রার্দুভাব মোকাবেলায় পৌরসভা, হাসপাতাল, পুলিশ, সাংবাদিক এবং করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের দাফনে স্বেচ্ছাসেবক কমিটির সদস্যদের মাঝে এই সুরক্ষা সামগ্রী উপহার দেয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply