হাজীগঞ্জ উপজেলা আ.লীগের শোকসভা ও শোক র‌্যালী

১৫ আগস্ট তথা শোকের মাস বাঙালি জাতির জন্য কলংকময় দিন : জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল

শাখাওয়াত হোসেন শামীম :

হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শোকসভা ও শোক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ আগস্ট) হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ বালুর মাঠে অনুষ্ঠিত শোক সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

এ সময় তিনি বলেন,আওয়ামী লীগে ব্যক্তি কেন্দ্রীক রাজনীতি বলে কোন কথা নেই। আওয়ামী লীগ দেশের মানুষের জন্য রাজনীতি করে। সেখানে আমরা শেখ হাসিনা তথা আওয়ামী লীগের এক এক কর্মী হিসাবে নেতৃত্ব দিয়ে আসছি। আমরা সবাই শেখ মুজিবুর রহমান এর আদর্শ লালন করে আগামি দিনেও জননেত্রী শেখ হাসিনাকে সরকার গঠনের লক্ষ্যে কাজ করে যাবে। প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, ১৫ আগস্ট তথা শোকের মাস বাঙালি জাতির জন্য কলংকময় দিন। ততকালীন কিছু বিপদগামী লোক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সাথে বিশ্বাস ঘাতকতা করে পুরো পরিবারকে মেরে কলংক সৃষ্টি করেছে। তাদেরই সৃষ্টি আজ বিএনপি জামায়াতের কিছু নেতা বঙ্গবন্ধুর কণ্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য ২১ শে আগস্ট গেনেড হামলা চালিয়েছে। তারা তাতেও খান্ত হয়নি, দেশের মানুষকে বোমা মেরে গাড়ী পড়ানো থেকে শুরু করে প্রকাশ্যে মানুষ মারার রাজনীতি শুরু করেছে।

এতে বাংলাদেশ আওয়ামী লীগের কোন নেতা কর্মী বসে থাকবে না। আগামি দিনের আন্দোলন সংগ্রামে আমরা সবাই মজিব সৈনিক হিসেবে রাজপথে থেকে প্রতিবাদ করবো। সেখানে কোন ব্যক্তি কেন্দ্রীক রাজনৈতি চলবে না সবাই আমরা আওয়ামী লীগের এক এক জন যোদ্ধা হিসাবে কাজ করে জননেত্রী শেখ হাসিনাকে আবারো সরকার গঠনের লক্ষ্যে কাজ করবো।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ এর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন,হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বার বার নির্বাচিত সাধারণ সম্পাদক ও উপেজলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈনুদ্দীন।

এসময় তিনি বলেন, বাঙালি জাতির ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। আর এই গৌরবোজ্জ্বল অধ্যায়ের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি পরিকল্পিতভাবে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে। এটা ছিল ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড। ঘাতকরা বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু তারা সফল হয়নি।

জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর প্রদর্শিত পথে সোনার বাংলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে।

তিনি আরো বলেন, দ্বাদশ জাতীয় সংবাদ নির্বাচনকে সামনে রেখে এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকীর শোক অনুষ্ঠানে হাজার হাজার আওয়ামী লীগের কর্মী নিয়ে এ শোক র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনাকে বিপুল ভোটে জয় দিয়ে হাজীগঞ্জ-শাহরাস্তির আসনটি উপহার দেওয়া হবে ইনশাআল্লাহ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন, আওয়ামী লীগ নেতা শাহজালাল মজমুদার ও গীতা পাঠ করেন দীলিপ কুমার সাহা।

শোকসভা শেষে শোক র‌্যালি বের করা হয়। আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী ও গাজী মাঈনুদ্দিনের নেতৃত্বে র‌্যালিটি শোক সভাস্থল থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ পুর্ব বাজার সেতু হয়ে পশ্চিম বাজারস্থ ‘বঙ্গবন্ধু শেখ মুজিব চত্ত্বর’ প্রদক্ষিণ করে শেষ হয়।

সভায় মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন মিলি, জেলা পরিষদের সদস্য মো. বিল্লাল হোসেন, মহিলা সদস্য এ্যাড. ফেরদৌসি আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি কাজী আনোয়ারুল হক হেলাল, সাবেক কোষাধ্যক্ষ ও হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আসফাকুল আলম চৌধুরী, সাবেক প্রচার সম্পাদক মো. শাহজামাল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন,

স্বেচ্ছাসেবক লীগ নেতা রায়হানুর রহসান জনি, পৌর আওয়ামী লীগ নেতা শুকুর আলম শুভ, হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন, সাধারন সম্পাদক আবু ইউসুফ মোহন গাজীসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া হাটিলা পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান কাজী নুরুর রহমান বেলাল, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বাচ্চু, হাটিলা পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান একেএম মজিবুর রহমান উপস্থিত ছিলেন।

এ সময় বাকিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটওয়ারী, বড়কুল পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব কবির হোসেন মিয়াজী, দ্বাদশগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম বকাউল, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক আবু ইউসুফ গাজী মোহনসহ বিভিন্ন ইউনিয়ন ও পৌর সভার বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ এবং মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ কয়েক সহস্রাধীক কর্মী ও সমর্থক শোক সভা ও শোক র‌্যালিতে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন