হাজীগঞ্জ থেকে নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে গাজী মাঈনুদ্দিন, সংসদ নির্বাচনে চান মনোনয়ন

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জ থেকে প্রায় দুই হাজার নেতাকর্মীকে বঙ্গবন্ধুর সমাধিতে গিয়ে চাঁদপুর-৫ আসনে নৌকার মনোনয়ন চাওয়ার ঘোষণা দিলেন উপজেলা চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিনের নেতৃত্বে শতাধিক মুক্তিযুদ্ধা ও সহস্রাধিক নেতাকর্মী বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

পরে ফাতেহাপাঠ করে বঙ্গবন্ধুসহ তাঁর প‌রিবা‌রের নিহত সদস্য ও মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন নেতাকর্মীরা।

হাজীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি কাজী আনোয়ারুল হক হেলাল, হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন ও বীর মুক্তিযোদ্ধাগণসহ হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ।

পরে জেলা পরিষদ ডাকবাংলো ‘বিজয়’ এক কর্মী সভায় উপস্থিত নেতাকর্মীদের দাবির পরিপ্রেক্ষিতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫(হাজীগঞ্জ-শাহরস্তি) আসনে প্রার্থী হওয়ার ঘোষণা দেন তিনবারের উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান গাজী মাঈনু্দ্দিন।
উল্লেখ্য, গাজী মাইনুদ্দিন আওয়ামী লীগের একজন পরিক্ষিত কর্মী। তিনি তৃণমূলের রাজনীতিতে শক্ত ভীত গড়েছেন। তিনি শেখ রাসেল স্মৃতি সংসদসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতৃত্ব দিয়েছেন। বর্তমানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। যে পদে তিনি হ্যাট্রিক (তিনবার) করেছেন।

সর্বোপরি গাজী মাইনুদ্দিন একজন জনপ্রিয় নেতা। তিনি তাঁর রাজনৈতিক দায়িত্ব পালনকালে জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন, পৌরসভা নির্বাচনসহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীদের নির্বাচিতকরণে কাজ করেছেন।

যার ফলে বর্তমান সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র এবং উপজেলার ১২টি ইউনিয়নের মধ্য ৯টি ইউনিয়নে দলীয় প্রার্থীরা জনপ্রতিনিধির দায়িত্ব পালন করছেন।
এ বিষয়ে গাজী মাইনুদ্দিন বলেন, সাধারণ মানুষ আর দলের নেতাকর্মীরাই আমার ভরসাস্থল। তাদের আশা-আকাঙ্খা ও চাহিদার কারণে আগামি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতার ঘোষণা দিয়েছি। সংসদে যেতে পারলে এলাকার উন্নয়ন করতে পারবো। দলের প্রতি বিশ্বাস এবং আস্থা রেখেই প্রচারণা শুরু করেছি।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করে রাজনীতি করি না। চেষ্টা করেছি, তাই নিজের যোগ্যতা বলে মানুষের কাছাকাছি যেতে পেরেছি। মানুষের ভাগ্য উন্নয়নের জন্য সীমানা বাড়াতে চাই। সেজন্য মনোনয়ন চাইবো। কেন্দ্রীয় সিদ্ধান্ত এবং দলীয় সভানেত্রী যে সিদ্ধান্ত দিবেন, তা মাথা পেতে নিবো।

এ সময় তিনি আরো বলেন, আশা করি মনোনয়ন পেলে সকল প্রতিকূলতা পার করে বিজয়ী হতে পারবো। তবে আজকে থেকে আমার এ মিশন শুরু করলাম।

শেয়ার করুন