হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরের হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশন ইকবালুজ্জামান ফারুক। শনিবার (২০ মে) দুপুরে সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশন ইকবালুজ্জামান ফারুক বলেন ,যারা সম্মান করে চেয়ারে বসিয়েছে তারাই এখন অসম্মান করছে। এ পরিস্থিতিতে নির্বাচন কার্যক্রম পরিচালনা করা সম্ভব না।

শনিবার (২০ মে) সকাল থেকে প্রতীক বরাদ্দের কথা ছিলো। নির্ধারিত সময়ে কার্যক্রম শুরু করলেও ৪৫ মিনিটের মাথায় কয়েকজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী কিছু উশৃংখল লোকজন নিয়ে এসে নির্বাচন সংক্রান্ত কাগজপত্র ছুড়ে ফেলে দেয়। এবং নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীদের নির্বাচনী কার্যালয় ত্যাগ করতে বাধ্য করে ও নির্বাচনী অফিস দখলে নেয়।
সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশন ইকবালুজ্জামান ফারুক আরো জানান, এমতা অবস্থায় নির্বাচন করার মত পরিবেশ পরিস্থিতি না থাকায় আমাদের দ্বারা নির্বাচনী কার্যক্রম পরিচালনা করা সম্ভব নয় বলে আমরা নির্বাচন কমিশন ঐক্য মতের ভিত্তিতে সিদ্ধান্ত গ্রহন করেছি যে, অনির্দিষ্ট কালের জন্য নির্বাচন স্থগিত ঘোষণা করা হলো।
এ সময় উপস্থিত ছিলেন,নির্বাচন কমিশন অধ্যাপক সেলিম মিয়া ও নির্বাচন কমিশনের সচিব সাংবাদিক মনিরুজ্জামান বাবলু।
এর আগে ভোটার তালিকা হালনাগাদ করার দাবিতে প্রায় দু’ঘন্টা সড়ক অবরোধ করেছে নির্বাচনে অংশগ্রহণকৃত প্রার্থীদের একাংশের সমর্থকরা। পরে মহাসড়ক অবরোধের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম ও স্থানীয় প্রশাসন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

শেয়ার করুন