ইউপি নির্বাচনের সুন্দর পরিবেশ তৈরিতে প্রশাসন কাজ করবে : জেলা প্রশাসক

নির্বাচনে কোথাও আইন-শৃঙ্খলার ব্যত্যয় ঘটলে পুলিশ জোড়ালো ভূমিকা রাখবে : মিলন মাহমুদ
আশিক বিন রহিম :
চাঁদপুর সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে আচরণ বিধি ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ২ নভেম্বর মঙ্গলবার সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ।
চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দাউদ হোসেন চৌধুরী, জেলা নির্বাচন কর্মকর্তা মো. তোফায়েল আহমেদ, সদর উপজেলা রিটার্নি কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী এ এস এম রাশেদুর রহমান।
জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, ‘সরকারের পক্ষ থেকে নির্বাচনে কোনো চাপ নেই। তাই নির্বাচনের সুন্দর পরিবেশ তৈরিতে প্রশাসন কাজ করবে। নির্বাচনের দিন পর্যাপ্ত পরিমাণে র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার বাহিনী থাকবে। এছাড়াও ৪ জন ম্যাজিস্ট্রট দিনে ও রাতে মাঠে কাজ করবে। কোনো প্রার্থী অভিযোগ করলে তা অবশ্যই যুক্তিযুক্ত প্রমাণ থাকতে হবে। আপনারা যথাযথ প্রমাণসহ ভিডিও ডকুমেন্ট রাখবেন। কেউ ভুয়া অভিযোগ করলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। আপনারা আচরণবিধি মেনে চলবেন তাহলেই সুষ্ঠু ও সুন্দর একটি নির্বাচন চাঁদপুরে অনুষ্ঠিত হবে।’
পুলিশ সুপার মো. মিলন মাহমুদ তার বক্তব্যে বলেন,‘ নির্বাচনে যারা আপনাদের ভোট দিবেন সবাই আপনাদের লোক। নির্বাচন শেষ হলে সবাই সবার সাথে চলাফেরা করবেন। তবে নির্বাচনে কোথায় কোনো আইন-শৃঙ্খলার ব্যত্যয় ঘটলে পুলিশ জোড়ালো ভূমিকা রাখবে। আপনারা কেউ রহিম-করিমের হুমকি শুনবেন না। চাঁদপুরে সুষ্ঠু, সুন্দর ও অবাধ নির্বাচনের পরিবেশ তৈরি করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করবে। আপনারা সকলে আমাদেরকে সহযোগিতা করবেন।’
আলোচনা সভায় চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন বিষ্ণপুর ইউনিয়নের হাতপাখা মার্কার অজিউল্ল্যাহ, মৈশাদী ইউনিয়নের নৌকার প্রার্থী নূরুল ইসলাম, স্বতন্ত্র ওলি উল্ল্যাহ, বাগাদী ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মানিক। মেম্বার প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন রামপুর ইউনিয়নের মেম্বার প্রার্থী লিয়াকত হোসেন,তরপুরচন্ডী ইউনিয়নের মেম্বার প্রার্থী হারুন খাঁ।
নির্বাচনি আচরণবিধি সম্পর্কে ভিডিও ডকুমেন্টারী প্রদর্শন করেন আরডিসি (রেভিনিউ ডেপুটি কালেক্টর) এনামুল হক চৌধুরী। সদর উপজেলা পরিষদ মসজিদের পেশ ইমাম হাফেজ মো. রায়হান হোসাইন ও গীতা পাঠ করেন বিমল চৌধুরী।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *