চাঁদপুরের নতুন জেলা প্রশাসক কামরুল হাসান, নেত্রকোনার ডিসি হলেন অঞ্জনা খান মজলিশ

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
চাঁদপুরসহ চার জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে চাঁদপুরের জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিব ও উপসচিব কামরুল হাসান। আর চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে নেত্রকোনার জেলা প্রশাসক হিসেবে নিযুক্ত করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রনালয়ের উপসচিব একেএম আল আমিন স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপনে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ নিজেই তার অফিসিয়াল ফেইসবুক আইডিতে পোস্ট করার মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রজ্ঞাপন অনুযায়ী, স্বাস্থ্য ও পরিকল্পনা মন্ত্রীর একান্ত সচিব (পিএস) কামরুল হাসানকে চাঁদপুর, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সাহেলা আক্তারকে শেরপুর ও কক্সবাজারের জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) শ্রাবন্তী রায়কে জামালপুরের জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে। চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসকে নেত্রকোনার জেলা প্রশাসক করা হয়েছে।
নবাগত জেলা প্রশাসক কামরুল হাসান প্রথমবারের মত কোন জেলার জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের দায়িত্ব পালন করতে যাচ্ছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে দায়িত্ব পালন করার পূর্বে তিনি প্রধানমন্ত্রী কার্যালয়ে উপসচিব হিসেকে দায়িত্ব পালন করেছেন। এর পূর্বে বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন ম্যানেজমেন্ট (বিয়াম) এর সিনিয়র সহকারি সচিব হিসেবে কর্মরত ছিলেন। মাঠ পর্যায়ে তিনি রাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলায় ও ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলায় নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব পালন করেছেন।
এদিকে ১ বছর ২ মাসেরও বেশি সময় ধরে চাঁদপুর জেলায় জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি ২০০৩ সালে ২২তম বিসিএস প্রশাসনের মাধ্যমে চাকরিতে যোগদান করেন। দেশের বিভিন্ন স্থানে সরকারের বিভিন্ন দপ্তরের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি মানিকগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক এবং পরবর্তীতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিবের দায়িত্ব পালন শেষে তিনি চাঁদপুরের জেলা প্রশাসক পদে নিয়োগ লাভ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.