ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে পারলে সুস্থ স্বাভাবিক জীবনযাপন করা সম্ভব : জেলা প্রশাসক

প্রেস বিজ্ঞপ্তি :
‘ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়’ এ বছর এমন প্রতিপাদ্য নিয়ে চাঁদপুর ডায়াবেটিক হাসপাতাল বিশ^ ডায়াবেটিস দিবসে রোড শো ও বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও চিকিৎসাসেবার আয়োজন করে। রোববার ১৪ নভেম্বর চাঁদপুুুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে এ রোড শো অনুষ্ঠিত হয় এবং হাসপাতালের সামনে সর্বসাধারণের জন্য বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও হাসপাতালে আগত রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও চিকিৎসা সেবা দেয়া হয়। দেশের অন্যান্য জেলার মতো চাঁদপুরেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।
রোড শোতে অংশ নেন চাঁদপুরের জেলা প্রশাসক ও চাঁদপুর ডায়াবেটিক সমিতির সভাপতি অঞ্জনা খান মজলিশ। সমিতির পরিচালনা পর্ষদের সদস্য কাজী শাহাদাতের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এছাড়াও বক্তব্য রাখেন চাঁদপুর ডায়াবেটিক সমিতির অবৈতনিক সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিম।
উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদ সদস্য অ্যাডঃ ফজলুল হক সরকার, ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সুভাষ চন্দ্র রায়, তমাল কুমার ঘোষ, দাতা সদস্য অ্যাডঃ শাহাদাত হোসেন, আজীবন সদস্য মজিবুর রহমান ফরহাদ, মাহমুদা খানম, অ্যাডঃ নজরুল ইসলাম, চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের চিকিৎসক ও কর্মকতা-কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক বলেন, আজকের এই দিনে সাধারণ মানুষের কথা চিন্তা করে হাসপাতালের পক্ষ থেকে বিনামূল্যে ডায়াবেটিস রোগ নির্ণয় ও চিকিৎসাসেবার ব্যবস্থা করা হয়েছে। আপনারা যারা উপস্থিত হয়েছেন তারা সকলে এই সেবাটি গ্রহণ করবেন। আর আপনাদের এই রোগটি নিয়ে ভয়ের কিছু নেই। যথাযথ চিকিৎসা ও শিক্ষা পেলে একজন ডায়াবেটিক রোগী এই রোগকে ভালোভাবে নিয়ন্ত্রণে রাখতে পারেন। এতে রোগের যেসব ঝুঁকি আছে তা এড়িয়ে চলতে পারেন। বর্তমান বিশে^ ডায়াবেটিস এখন মহামারি আকার ধারণ করেছে। তবে এ রোগ নিয়ন্ত্রণে রাখতে পারলে সুস্থ স্বাভাবিক জীবনযাপন করা সম্ভব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *