প্রতিদ্বন্দ্বী পক্ষের বিরুদ্ধে একাধিক অভিযোগ চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির সুমনের

চাঁদপুর সদর উপজেলা নির্বাচন :

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে (ঘোড়া) প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. হুমায়ুন কবির প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান প্রার্থী (দোয়াত কলম) আইয়ুব আলী বেপারীর বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন, সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপির বাসা নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহারসহ একাধিক অভিযোগ করেছেন।

সোমবার (১৯ মে) দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে লিখিত বক্তব্যে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর বিরুদ্ধে এসব অভিযোগ তুলে ধরেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনি যখন পররাষ্ট্রমন্ত্রী ছিলেন তখন মন্ত্রীর এপিএস হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছি। চাঁদপুর সরকারি কলেজ থেকে শুরুকরে ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছি এবং বর্তমানে সদর উপজেলা যুবলীগের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছি। আপনারা জানেন আমি বর্তমানে সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছি।

সুমন বলেন, গত ১৩ মে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন এবারের নির্বাচনে দল থেকে আমাদের দল থেকে আমাদের দলীয় কোন প্রতীক দেয়া হয়নি, দলীয় কোন মনোনয়ন দেয়া হয়নি, এমনকি দলীয় কোন সমর্থন কাউকে দেয়া হয়নি। কিন্তু আমার প্রতিদ্বন্দ্বি দোয়াত কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আইয়ুব আলী বেপারী সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনি এমপির পদ মর্যাদা ব্যবহার করে ভোটারদের নিকট ভোট চাচ্ছেন এবং মন্ত্রী থেকে ভোটারদেরকে স্বার্থ পাইয়ে দেবার প্রলোভন দিচ্ছেন। নির্বাচনে মনোনয়নপত্র দাখিল থেকে শুরু করে অদ্যবধি মন্ত্রীর চাঁদপুর পৌর এলাকার কদমতলাস্থ বাসভবন নির্বাচন পরিচালনার প্রধান কেন্দ্র বিন্দু হিসেবে ব্যবহার করে আসছেন।

এই প্রার্থী অভিযোগ করেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমানের বিরুদ্ধে। মেয়র দোয়াত কলম প্রতীকের প্রার্থী আইয়ুব আলী বেপারীর পক্ষে নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘনসহ সরকারি গাড়ী ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় প্রকাশ্যে কাজ করছেন। এসব বিষয়ে আমি রিটার্নিং কর্মকর্তার নিকিট লিখিত অভিযোগ দিয়েছি।

হুমায়ুন কবির বলেন, আমি আপনাদের মাধ্যমে নির্বাচন কমিশনসহ প্রশাসনের নিকট একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জন্য আহবান জানাচ্ছি। যাতে করে নির্বাচনে পেশী শক্তি ও কালো টাকা ব্যবহারের কোন সুযোগ না হয়।

সাংবাদিক সম্মেলনে সভাপতিত্ব করেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন।

শেয়ার করুন