শাহরাস্তিতে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন আ.লীগ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের নৌকার প্রার্থী প্রয়াত চেয়ারম্যান ফরিদ উল্লা চৌধুরীর স্ত্রী ও কেন্দ্রীয় মহিলা যুবলীগের সাবেক নেত্রী নাছরিন জাহান শেফালি।
নির্বাচিন অফিস সূত্র জানায়, এ উপ নির্বাচনে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর প্রার্থী শিক্ষক মোঃ হেলাল আহাম্মেদ চেয়ার প্রতীকে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে চাঁদপুর পরিবহন সমিতির সভাপতি বাবুল হোসেন মিজি মনোনয়ন পত্র দাখিল করেন। তবে যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী বাবুল মিজির মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর রোববার আওয়ামী লীগের জোটভূক্ত ইসলামিক ফ্রন্টের প্রাথী হেলাল আহাম্মেদ তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় এ নির্বাচনে একমাত্র প্রার্থী হিসেবে থাকেন নৌকার প্রার্থী।
এ বিষয়ে নাছরিন জাহান শেফালি বলেন, আওয়ামী লীগের প্রতি সম্মান দেখিয়ে ইসলামিক ফ্রন্টের প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এ কারণে আমি বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার সুযোগ হয়েছে।
শাহরাস্তি উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কাসেম জানান, সোমবার নৌকার প্রার্থীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হবে।
এ বিষয়ে নাছরিন জাহান শেফালি বলেন, আমি আমাদের প্রাণপ্রিয় নেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তমকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই। আমি আমার উপজেলা শাহরাস্তিবাসীর প্রতিও কৃতজ্ঞ। এলাকার মানুষের উন্নয়নের জন্য যা কিছু করার দরকার তার সবই আমি করার চেষ্টা করবো। আমি দুঃখী মানুষের সঙ্গে থাকতে চাই।
তিনি বলেন, গত ৩১ বছর দলের আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে মাঠে আছি। বিগত দিনে দলের জন্য কাজ করেছি। আগামী দিনেও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করবো।
উল্লেখ্য, ২০১৯ সালে আওয়ামী লীগের নৌকা প্রতীকে শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদ উল্লা চৌধুরী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। দীর্ঘদিন অসুস্থ থাকার পর চলতি বছরের ২৬ মার্চ তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে পদটি শূন্য হওয়ায় উপনির্বাচনের জন্য গত ২ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর দলীয় প্রার্থী নির্ধারণে বৈঠক করে উপজেলা আওয়ামী লীগ। এতে দলীয় মনোনয়নের জন্য আট প্রার্থীর নাম প্রস্তাব করা হয়। পরে গত ১১ সেপ্টেম্বর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় নৌকার প্রার্থী হিসেবে নাছরিন জাহান শেফালির নাম ঘোষণা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *