চাঁদপুরে ৪ হাজার ২শ’ বস্তা সিমেন্টসহ কার্গোডুবি

আশিক বিন রহিম :
চাঁদপুরে ডাকাতিয়া নদীতে প্রবল স্রোতের মুখে পড়ে ৪ হাজার ২শ’ বস্তা সিমেন্টসহ এমভি নিউ শাহ পরান নামের একটি কার্গো জাহাজ ডুবে গেছে। ১৯ সেপ্টেম্বর রোববার ভোরে চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের বাগরাবাজার এলাকায় ডাকাতিয়া নদীতে সিমেন্টবোঝাই কার্গোটি ডুবে যায়।
এ সময় কার্গো জাহাজে থাকা ৩ জন নদী সাঁতরে পাড়ে উঠে জীবন রক্ষা পান। প্রাণে বেঁচে যাওয়া ব্যক্তিরা হলেন কার্গোর সুকানি সুরুজ, শ্রমিক মহিউদ্দিন ও কার্গোর লস্কর আল আমিন।
কার্গোর লস্কর আলআমিন বলেন, এমভি নিউ শাহ পরান নামের মালবাহী কার্গো জাহাজটি নারায়ণগঞ্জের মুক্তারপুর থেকে চাঁদপুরের বাগরাবাজার ডাকাতিয়া নদীতে আসলে রাতে বৃষ্টি শুরু হয়। পরে আমরা সেখানে কার্গোটি নোঙর করে রাখি। রাতভর ভারী বর্ষণে কার্গোর ভেতরে পানি ঢুকে পড়ে।
তিনি আরও বলেন, একপর্যায় কার্গোটি ৪হাজান ২শ’ বস্তা সিমেন্টসহ নদীতে তলিয়ে যায়। প্রাণরক্ষায় আমরা ঝাঁপিয়ে পাড়ে চলে যাই। সিমেন্ট নিয়ে আমাদের যাওয়ার কথা লক্ষ্মীপুর জেলার রায়পুর এলাকায়।
চাঁদপুর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজাহিদুল ইসলাম বলেন, সিমেন্টবোঝাই কার্গো ডুবি বিষয়ে কেউ আমাদের জানায়নি। এ ঘটনায় মালিকপক্ষ থেকে কোনো অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেব।

শেয়ার করুন

Leave a Reply