হাইমচরে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

হাসান আল মামুন :
শিক্ষার্থীরা যেন মানসম্পন্ন শিক্ষা পেয়ে দেশের সু-নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে। বিজ্ঞান মনস্ক মানুষ হিসেবে, দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে পারে সে জন্যই আমরা আমাদের চেষ্টা চালিয়ে যাচ্ছি। বলেছেন বাংলাদেশ আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
তিনি শুক্রবার বিকেল ৪টায় হাইমচর উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে এ কথা বালেন।
এসময় তিনি আরও বলেন, শিক্ষার মানউন্নয়নের অংশ হিসেবে যেখানে যেখানে অবকাঠামোর উন্নয়ন প্রয়োজন সেগুলো আমরা একই সঙ্গে করে চলেছি। সারা বাংলাদেশে যে ভাবে শিক্ষায় অগ্রগতি হচ্ছে একই ভাবে আমার নির্বাচনি এলাকা হাইমচরে ও উন্নয়ন কাজের অবকাঠামোর উদ্বোধন করতে এসেছি। অবকাঠামো যেমন উন্নয়নের দরকার তেমনি আমাদের শিক্ষায় গুনগত মানের জন্যে আমাদের আরও অনেক কিছু করা দরকার। মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় আমরা নতুন করে শিক্ষকদেরকে প্রশিক্ষন দেয়ার ব্যবস্থা করেছি। শিক্ষার সকল ক্ষেত্রে আমাদেরকে উন্নয়ন নিয়ে আসতে হবে কারন আজকে যারা শিক্ষার্থী তারাই আগামী দিনের ভবিষ্যৎ, এবং তারাই দেশকে গড়ে তুলবে।
দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট একাডেমিরক ভবন নির্মান কাজের উদ্বোধন পূর্বে শিক্ষামন্ত্রী বাজাপ্তী রমনিমহন উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ২য়,৩য় ও ৪র্থ তলা সম্প্রসারন কাজের উদ্বোধন করেন। বিকেল ৫ টায় হাইমচর স্বাস্থ্যকমপ্লেক্স নির্মান কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন । এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জেআর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, জেলা আওয়ামীলীগ সদস্য ও ফারিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূর হোসেন পাটোয়ারী, উপজেলা পরিষদ নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী, উপজেলা সহকারি কমিশনার ভ’মি আব্দুল্লাহ আল ফয়সাল, জেলা শিক্ষা অফিসার মো. গিয়াস উদ্দিন পাটেয়ারী, উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি শাহজান মিয়া, উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন প্রধানীয়া, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি এমএ বাশার, হুমায়ুর পাটওয়ারী, যুগ্ম সম্পাদক শাহাউাদ্দন টিটু হাওলাদার, সাংগঠনিক সম্পাদক জিএম জাহিদ, দপ্তর সম্পাদক মাকসুদ আলম খাঁন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও যুবলীগ আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন বেপারী, সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এসএম কবির, জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগ যুগ্ম আহ্বায়ক এসএম আল মামুন সুমন, উপজেলা যুবলীগ সাবেক সভাপতি মো. আতিকুর রহমান পাটওয়ারী, যুবলীগ সদস্য ইসমাইল আখন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একে এম মীর হোসেন, বাজাপ্তী রমনি মহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ মান্নান, দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিনসহ জেলা উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।
হাইমচর স্বাস্থ্যকমপ্লেক্স নির্মান কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে হাইমচর স্বাস্থ্যকমপ্লেক্স স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. বেলায়েত হোসেন, মেডকিলে অফিসার মামুন রায়হান, আব্দুল্লাহ আল মামুনসহ স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা কর্মচারিগন উপস্থিত ছিলেন।
পরে শিক্ষামন্ত্রী হাইমচর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রীলীগসহ দলীয় নেতা কর্মীদের সাথে উপজেলা ডাকবাংলোয় মতবিনিময় সভা করেন। এছাড়া তিনি হাইমচর বনবিভাগ কর্তৃক আয়োজিত বৃক্ষ রোপন কর্মসূচির অংশ হিসেবে উপজেলা পরিষদ সম্মুখে গাছের ছাড়া বিতরণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *