হাজীগঞ্জে আগুনে ৭টি বসতঘর পুড়ে ছাই

শাখাওয়াত হোসেন শামীম :
হাজীগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭ বসত ঘর পুড়ে ছাই এবং মাথা গোজার ঠাঁই হারিয়েছে বুদ্ধিপ্রতিবন্ধিসহ হতদরিদ্র পরিবার।
০৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) রাত ১০টায় পৌরসভার ৯নং ওয়ার্ড কংগাইশ গ্রামে আটিয়া বাড়ীতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে । ঐ বাড়ীর মৃত আ: সাত্তার আটিয়ার ছেলে হতদরিদ্র মনির হোসেন (৩২)-এর ঘর থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটে বলে জানা যায়। বুদ্ধিপ্রতিবন্ধি এক ভাইসহ মনির হোসেনরা তিন ভাই এক সাথে এই ঘরে বসবাস করতেন। আগুনে ক্ষতিগ্রস্ত বাকীরা হলেন মো: হারুন (৫৫), মো. আবদুল মান্নান (৬০),পিতা মৃত আ: জব্বর, আমিন মিয়া (৩৮) পিতা মৃত ওমর আলী, মো: এমরান হোসেন পিতা আবু তাহের, মোঃ সোহাগ ও মোঃ শরীফ হোসেন-পিতা আবদুছ ছাত্তার, ।
স্থানীয় পৌর কাউন্সিলর মোঃ আবুল কালাম আজাদ জানান, রাত ১০টার দিকে আগুন আগুন চিৎকার শুনে আমরা ঐ বাড়ীতে দৌড়ে যাই এবং ৯৯৯ ফোন করি আর আমরা আগুন নিভানোর চেষ্টা চালাই। অবশেষে হাজীগঞ্জ ফায়ার সার্ভিস এসে আগুন নিভায়। ততক্ষণে মনিরের বসত ঘর পুড়ে ছাই হয়ে অন্য আরও চারটি ঘরে আগুন লেগে গেছে । হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের এসএসও সাজেদুল কবির জোয়ারদার বলেন-আমরা খবর পেয়েছি আগুন লাগার অনেক পরে। ঘটনাস্থল থেকে ৯৯৯ এ ফোন দেওয়া হলে ষেখান থেকে আমাদের জানানো হয় এবং জানার সাথে সাথে আমরা ঘটনাস্থলে পৌঁছাই এবং আধা ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুনুর রশিদ বলেন, খবর পেয়ে আমাদের থানা পুলিশ সাথে সাথে ঘটনাস্থলে পৌঁছায় এবং আগুন নিয়ন্ত্রণে কাজ করি।
গতকাল ঘটনাস্থল পরিদর্শন করেন হাজীগঞ্জ পৌর মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপনসহ পৌরসভার কর্মকর্তাবৃন্দ এবং নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *