হাজীগঞ্জ ৫নং সদর ইউপিতে দুস্থ-অসহায়দের মাঝে চাল বিতরণ

শাখাওয়াত হোসেন শামীম :
মুক্তিযুদ্ধের ১ নং সেক্টর কমান্ডার আধুনিক হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়নের রুপকার সংসদ সদস্য (মেজর অব.) রফিকুল ইসলাম বীরউত্তম মহোদয়ের পরামর্শে হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ও প্রকল্প বাস্তবায়ন অফিসের সার্বিক ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে ১২টি ইউনিয়নে ও হাজীগঞ্জ পৌরসভার ১২টি ওয়ার্ডে জনপ্রতিনিধিবৃন্দ, আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও উন্নয়ন সমন্বয় কমিটির তৈরিকৃত তালিকানুযায়ী ত্রাণসহায়, আর্থিক অনুদান, চাল বিতরণ চলছে।
স্বাস্থ্যবিধি মেনে মঙ্গলবার (১৩জুলাই) হাজীগঞ্জ উপজেলার ৫নং সদর ইউনিয়নে সকাল-বিকাল পর্যন্ত উপার্জনহীন,দিনমজুর, সিএনজি, অটো ও রিকসা চালক,গরীব, দুস্থ এবং অসহায় ১৩২১ পরিবারকে ভিজিএফ ও নিম্নোক্ত ৮টি এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসায় ১ টন জিআর চাল বিতরন করা হয়। স্বাস্থ্যবিধি মেনে ৩দিনব্যাপী ভিজিএফ চাল বিতরন করা হবে। চাল বিতরন পরবর্তীতে তালিকাভুক্ত ৮০ পরিবারের প্রত্যেককে ৫০০ টাকা করে দেওয়া হবে।
প্রতিষ্ঠানগুলো হলো : ৩নং ওয়ার্ড সুহিলপুর জমিলা খাতুন হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, সুহিলপুর বড়বাড়ি ইব্রাহিমিয়া কওমি মাদ্রাসা, বাড্ডা ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, বাড্ডা সেকান্দর আল আমিন এতিমখানা ও মাদ্রাসা, ৪নং ওয়ার্ড মাতৈন মারকাজুল কুরআন মাদ্রাসা ও এতিমখানা, মৈশাইদ নূরাণী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, ৬নং ওয়ার্ড সুবিদপুরদারুল কুরআন হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা এবং ৯নং ওয়ার্ড অলিপুর ছিদ্দিকীয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা।
ইউনিয়নে চাল বিতরণ কাজে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং সহযোগিতা করেন ইউনিয়নবাসীর আকাঙ্ক্ষা বাস্তবায়নে সফল চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ সফিকুল ইসলাম মীর।
এসময় বক্তব্য রাখেন,ইউএনও এর দায়িত্ব প্রাপ্ত ট্যাগ অফিসার উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ শাহাজাহান ভূঁইয়া।
এসময় আরো বক্তব্য রাখেন,ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহতাব হোসেন সবুজ,২ নং ওয়ার্ড মেম্বার মোঃ মিজানুর রহমান। সঞ্চালন করেন, অত্র ইউনিয়ন সচিব মোঃ সোলায়মান মিয়া।
এসময় উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সকল ওয়ার্ডের মেম্বারগণ ও সংরক্ষিত মহিলা মেম্বারবৃন্দ, আওয়ামীলীগ নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
পরে তালিকাকৃত বয়স্ক নারী-পুরুষগণ সারিবদ্ধভাবে ভিজিএফ চাল গ্রহণ করেন।
চালগ্রহণকারীরা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ৫ জন ৩৩৩ হেল্পলাইনে কল করে খাদ্য সহায়তা চান। বুধবার (১৪ জুলাই) চেয়ারম্যান সফিকুল ইসলাম মীর বিষয়টি নিশ্চিত হয়ে তাৎক্ষণিক তিনি ঐ ৫টি পরিবারকে ফোন করে ইউনিয়ন পরিষদে এসে খাদ্যসামগ্রী নেওয়ার জন্য। প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা চাল,ডাল,আলু,পেঁয়াজ, সয়াবিল তৈল ব্যাগে প্যাকেট করে চেয়ারম্যান সাহেব ঐ ৫টি পরিবারকে প্রদান করেন। খাদ্য সামগ্রীর প্যাকেট পেয়ে তারা মহাখুসি। মহৎকর্ম সম্পাদনের জন্য তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, (মেজর অব.) রফিকুল ইসলাম বীরউত্তম এমপি মহোদয় এবং অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সফিকুল ইসলাম মীর সহ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
উল্লেখ্য, ১২টি ইউনিয়নে ও পৌরসভার ১২টি ওয়ার্ডে ত্রাণ সহায়তা, চাল ও নগদ টাকা বিতরণ কাজের মনিটরিং করেন উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *