অগ্নিসন্ত্রাসীরা যাতে ক্ষমতায় ফিরতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন, স্বাধীনতাবিরোধী, খুনি ও অগ্নিসন্ত্রাসীরা আবার যাতে ক্ষমতায় ফিরতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত করতে ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত তথাকথিত আন্দোলনের নামে বহু মানুষকে পুড়িয়ে মেরেছে এবং রাস্তার পাশের হাজার হাজার গাছ উজাড় করেছে।কাজেই এই দলটাকে বাংলার মানুষ চিনে।

এই চক্র দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল যেখানে আওয়ামী লীগ সরকার গত ১৪ বছরে দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নিয়ে একে আবারও উন্নয়নের মহাসড়কে তুলেছে।

তিনি আরো বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাবে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হবে। আমরা এ স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।’

তিনি বলেন, ‘আমরা ডিজিটাল বাংলাদেশ গড়েছি। বিএনপি-জামায়াত জোট ডিজিটাল বাংলাদেশের সুবিধা ব্যবহার করে আমাদেরই বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।’ এসব অপপ্রচারে কান না দেয়ারও আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগ একটি গণমুখী দল এবং জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য এটি গঠিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সবসময়ই জনগণের কল্যাণে কাজ করে। দল যখনই ক্ষমতায় আসে তখনই জনগণের ভাগ্যের পরিবর্তন হয়।’

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই দেশের উন্নয়ন হয়। আমরা বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে পরিণত করেছি এবং একে একটি উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর।’

৩ সেপ্টেম্বর রোববার দুপুরে চাঁদপুরের মতলব উত্তরে বোরচর হাজী ইউনুস আলী হাওলাদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবণের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান।
উপজেলা সহকারী শিক্ষা অফিসার অলি উল্যাহর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার বেলায়েত হোসেন,প্রকল্প পরিচালক আলমগীর খন্দকার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহেরী ইয়াছমিন,নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) আহসান কবির,নির্বাহী প্রকৌশলী (জনস্বাস্থ)আবু মুছা ফয়সাল, ছেংগারচর পৌর মেয়র আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার,মতলব উত্তর থানার ওসি মহিউদ্দিন, উপজেলা প্রকৌশলী মনির হোসেন,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদউল্যাহ মাষ্টার,এখলাছপুর ইউপি চেয়ারম্যান মফিজুল ইসলাম মুন্না ঢালী,চারকাশিম উচ্চ বিদ্যালয়ের সভাপতি ছিদ্দিকুর রহমান বকাউল,সমাজসেবক বজলু দেওয়ান,স্কুলের প্রধান শিক্ষক আলী আজম।

শেয়ার করুন