উদ্বোধনের ৫ বছর না যেতেই পলেস্তরা খসে পড়ছে কচুয়ার অত্যাধুনিক ভূমি অফিস ভবনের

কচুয়া প্রতিনিধি :
৫ বছর আগে উদ্বোধন করা হয় চাঁদপুরের কচুয়ার অত্যাধুনিক সাচার ইউনিয়ন ভ‚মি অফিস ভবন। ভ‚মি মন্ত্রনালয়ের আওতায় চাঁদপুর গণপূর্ত বিভাগের বাস্তবায়নে ৪৬ লক্ষ টাকা ব্যয়ে সাচার মৌজায় ৪৬ শতাংশ ভ‚মির উপর এই ইউনিয়ন ভবন অফিসটি নির্মান করা হয়। কিন্তু নির্মানের ৫ বছর যেতে না যেতেই এ ভবনের কার্যালয়ের বিভিন্ন স্থানে পলেস্তরা খসে খসে পড়ছে। এছাড়া ভবনের বিভিন্ন স্থানে রং উঠে গেছে এবং ভবনটি কালচে রং ধারন করেছে।
জানা গেছে, ২০১৭ সালের ১৫ জুলাই সাচার ইউনিয়ন ভ‚মি অফিসের ভবন উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর নাগরিক সেবা প্রদানের মাধ্যমে প্রতিনিয়ত সেবা নিচ্ছেন নাগরিকরা। কিন্তু কয়েক বছর যেতে না যেতে ভবনের এই বেহাল দশায় পরিনত হওয়ায় জনসাধারনের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সেবা নিতে আসা কয়েকজন আক্ষেপ প্রকাশ করে বলেন, একটি ভবন যদি ৫ বছরেই পলেস্তরা খসে পড়ে, তাহলে সরকারের নতুন ভবন নির্মান করে কী লাভ। ভবন নির্মানে কোনো অনিয়ম হয়েছে কিনা, তা খতিয়ে দেখে পুন: সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইবনে আল জায়েদ হোসেন বলেন, সাচার ইউনিয়ন ভ‚মি অফিসের পলেস্তরা খসে পড়ার বিষয়টি জেনেছি। বিষয়টি দ্রæত সমাধানে উর্ধ্বতন কর্তৃপক্ষে জানানো হবে।

শেয়ার করুন