কোন ভয়ভিতি দেখিয়েও বঙ্গবন্ধুকে দমন করতে পারেনি  : জেলা ও দায়রা জজ মহসিনুল হক

চাঁদপুর বিচার বিভাগের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

নিজস্ব প্রতিবেদক :

স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছেন চাঁদপুর বিচার বিভাগ।

এ উপলক্ষে চাঁদপুর বিচার বিভাগে কর্মরত বিচার বিভাগীয় কর্মকতা ও কর্মচারীদেও সন্তানদেও অংশগ্রহনে চিত্রাংকন, সুন্দর হাতের লেখা, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর বিচার বিভাগের আয়োজনে রবিবার (১৭ মার্চ) সকালে জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক।

তিনি বক্তব্যে বলেন, একটি দেশের মানচিত্র, নাম ভাষা নিজেদের মতো পেতে হলে স্বাধীনতা সার্বভৌমত্বের বিকল্প নেই। যুগে যুগে আমরা ছিলাম অবহেলিত জাতি। সেই জাতিকে স্বপ্ন পুরনের জন্য কাজ করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। গনঅভুথ্যান ও মুক্তিযুদ্ধের আন্দোলনে জড়িত ছিলেন এ দেশের শ্রেষ্ঠ সন্তানরা। বন্দী বঙ্গবন্ধু একজন ছেড়ে দেয়া বঙ্গবন্ধুর চেয়ে ছিলেন অনেক শক্তিশালি। বঙ্গবন্ধুর একক নেতৃত্বে ও দুরদর্শিতায় এ ভুখন্ডে স্বাধীন দেশ পেয়েছি।

সভাপতি তার বক্তব্যে আরও বলেন, বঙ্গবন্ধু একক ভাবেই এ দেশে স্বাধীনতা এনে দিয়েছেন। ১৯২০ থেকে ১৯৭৫ সালের ৫৫ বছরের জীবনে ১২ বছরেই জেল খেটেছেন। কোন ভয়ভিতি দেখিয়েও বঙ্গবন্ধুকে দমন করতে পারেনি। বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে আনবো হাসি ঘরে ঘরে। এ শ্লোগানকে সামনে রেখে জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়িত করতে হবে। এ দেশের মানুষ বঙ্গবন্ধুকে মনে রেখেছে। আমাদের সন্তানরা প্রতিযোগিতায় অংশ নিয়েছে। শিশুদেরকে উৎসাহিত ও আনন্দের মধ্য দিয়ে বড় করে তুলতে হবে। তাহলে সে ভালো মানুষ হবে।

জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট উম্মা বিবি’র সঞ্চালনায় আলোচনা সভা ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে অনাণ্যদেও মধ্যে বক্তব্য রাখেন চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুল আলম সিদ্দীক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ( ১ম আদালত ) বেগম ফারহানা ইয়াসমিন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ( ২য় আদালত ) মোঃ সাহেদুল করিম, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শহীদুল আমিন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কার্তিক চন্দ্র ঘোষ প্রমুখ।

এসময় জজশীপ ও ম্যাজিষ্ট্রেটশীপের বিচারক সহ কমকর্তা-কর্মচারী ও তাদেও সন্তানরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী জয়লাভকারীদেও মাঝে পুরুষ্কার তুলে দেন সিনিয়র জেলা ও দায়রা জজ ও চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট । প্রায় অর্ধশতাধিক প্রতিযোগি এ প্রতিযোগিতায় অংশ নেয়।

শেয়ার করুন