চাঁদপুরে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।


১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উপলক্ষে চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গনে চাঁদপুর জেলা প্রশাসন পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সমাজকল্যাণ মন্ত্রী ডা: দীপু মনি এমপি ও চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।


পরে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পুলিশ সুপার জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম (বার), চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের নির্বাচিত কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম. এ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত, পুরানবাজার ডিগ্রি কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, ডা: পীযূষ কান্তি বড়ুয়া।
এসম বিভিন্ন অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ, শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ ও সংশ্লিষ্ট অংশীজন উপস্থিত ছিলেন।
বক্তারা এসময় বলেন, বিশ্বে যুগে যুগে কালে কালে এমন কিছু মহামানবের জন্ম হয়, যাঁরা দেশ-জাতি-সমাজের জন্য নিজের জীবনকে উৎসর্গ করে যান। এই সব মহামানবদের মৃত্যু নেই, লয় নেই, ক্ষয় নেই। ঠিক তেমন একজন মহামানব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্থপতি, জাতির পিতা। আজকের শিশু আগামীর ভবিষ্যৎ। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর ছিল অগাধ স্নেহ। শিশু-কিশোরদের সঠিকভাবে গড়ে তোলা ও তাদের উজ্জ্বল ভবিষ্যতের পথনির্দেশনা প্রদানই এ দিবসের মূল উদ্দেশ্য।
সরশেষে সরকারি শিশু পরিবারে বৃক্ষরোপণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ, দোয়া মাহফিল ও কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপনী হয়।

শেয়ার করুন