চাঁদপুরে পলিথিন শপিং ব্যাগ জব্দ, ৩ বেকারির জরিমানা

গতকাল ১৭ সেপ্টেম্বর বুধবার পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে চাঁদপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক এর নেতৃত্বে চাঁদপুর জেলার সদর উপজেলার চিত্রলেখার মোড় এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনায় আনুমানিক ৫.৫ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দসহ সর্বমোট ৫,৫০০/- (পাঁচ হাজার পাঁচশত) টাকা জরিমানা আদায় করা হয়েছে।
অভিযানে চিত্রলেখার মোড় এলাকার মেসার্স মেট্রো ব্রেড এন্ড কনফেকশনারীর স্বত্বাধিকারী জোবায়েরকে শপিং ব্যাগ রাখার দায়ে ৫ হাজার টাকা, মেসার্স আলী বেকারীকে ৫শত টাকা এবং মেসার্স হংকং কনফেকশনারীকে অস্বাস্থ্যকর পরিবেশে কারখানা পরিচালনার জন্য জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১ হাজার টাকা ধার্যপূর্বক আদায় করা হয়।
মোবাইল কোর্টে উপস্থিত থেকে প্রসিকিউসন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের পরিদর্শক উত্তম কুমার। আরও উপস্থিত ছিলেন নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ।
জব্দকৃত পলিথিন শপিং ব্যাগ বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।-প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন

Leave a Reply